মে ১২, ২০২১

মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সুনামগন্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

১ min read

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি
ফ্রান্স সরকারের প্রধানমন্ত্রী কর্তৃক মহানবী সা’র ব্যঙ্গচিত্র প্রদর্শন ও অবমাননার প্রতিবাদে এবং রাষ্ট্রীয়ভাবে ফরাসি পণ্য বর্জনের দাবীতে সুনামগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার দুপুর আড়াইটায় তৌহিদী জনতা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষকদের উদ্যোগে শহরের বিভিন্ন প্রান্ত থেকে বিক্ষোভ মিছিল ট্রাফিক পয়েন্টে এসে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা শায়খ আফসার উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরীর পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা শায়খ আব্দুল বছির । সভায় আরো বক্তব্য রাখেন,যুগ্ম মহাসচিব মাওলানা তাফাজ্জুল হক আজিজ, জেলা জমিয়তের উপদেষ্টা মাওলানা শায়খ আকবর আলী ও মুফতি শফিকুল আহাদ সাকিতপুরী প্রমুখ।
এছাড়াও বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা জমিয়তের সহসভাপতি মাওলানা আনোয়ারুল ইসলাম, মাওলানা আবুল ফজল, মাওলানা মুশতাক আহমদ, মাওলানা মাসরুর আহমদ কাসেমী, মাওলানা শায়খ মাহবুবুল হক চৌধুরী, মাওলানা মুখলিছুর রহমান, মাওলানা আব্দুর রকিব, মাওলানা রুকন উদ্দিন, মাওলানা রমজান হোসাইন, মাওলানা ইকরাম হোসাইন, মাওলানা আব্দুল হাই, মাওলানা জামিলুর রহমান চৌধুরী, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা রফিক আহমদ, মাওলানা আব্দুল হাই, মাওলানা সাইদুর রহমান, মাওলানা হাফিজ ইমদাদুল হক, মাওলানা গৌছ উদ্দিন, মাওলানা হাফিজ তাহা হোসাইন প্রমুখ।
নেতৃবৃন্দরা সমাবেশে থেকে ৬ দফা প্রস্তাবনা সরকারের নিকট তুলে ধরে বলেন,ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে,তাদের সকল পণ্য রাষ্ট্রীয়ভাবে আমদানি বন্ধ করতে হবে,ন্যক্কারজনক এ ঘটনার জন্য অবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে,ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে এই ঘটনার আনুষ্ঠানিক নিন্দা জ্ঞাপন করতে হবে,মহানবী (সা.) সম্পর্কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুন্ডের আইন পাস করা,হিন্দু বৌদ্ধ খৃষ্টাব্দ ঐক্য পরিষদের সভা থেকে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করার উস্কানিমূলক বক্তব্যের জন্য বিহিত ব্যবস্থা করতে হবে এবং মহানবী [স.] সর্বশেষ নবী হিসেবে সংসদে আইন করে কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করার দাবী জানান।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.