মে ৯, ২০২১

সিলেট মুসলিম ম্যারেজ রেজিষ্ট্রার্ড কল্যাণ সমিতির সংবর্ধনা।

১ min read

সৈয়দ মুহিবুর রহমান মিছলু সিলেট সিলেট প্রতিনিধি: সিলেট মুসলিম ম্যারেজ রেজিস্টার্ড কল্যাণ সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত ও বিদায়ী সভাপতিকে রফিক আহমদকে সংবর্ধনা জানানো হয়েছে। শনিবার দুপুরে সিলেটের দরগাগেইটস্ত কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সুলেমান হলে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সংবর্ধনা সভায় রফিক আহমদ বলেন, বিয়ে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ধর্মীয় বিধান। এই বিধান পালনে তার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন কাজি বা ম্যারিজ রেজিস্টার্ড বৃন্দ। সিলেট মুসলিম ম্যারেজ রেজিস্টার্ড কল্যাণ সমিতি দীর্ঘদিন থেকে মানবকল্যাণে নানা স্মরণীয় কাজ করেছে। আমরা সমাজের অনেক কুসংস্কারের বিরুদ্ধে কাজ করেছি। বিশেষ করে সিলেট অঞ্চলে বাল্য বিবাহ প্রতিরোধে আমাদের ভূমিকা ব্যাপক স্বীকৃতি পেয়েছে।

সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল হাসিব ভুঁইয়া। বক্তব্য রাখেন সহ-সভাপতি কাজী নুরুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি কাজী বদরুল ইসলাম, কাজী সৈয়দ মুজাম্মেল উদ্দিন আহমদ, অর্থ সম্পাদক কাজী শরিফ উদ্দিন, কাজী রিয়াজ উদ্দিন, কাজী মুহিবুর রহমান, কাজী আব্দুস শাকুর, কাজী জামাল উদ্দিন, কাজী আব্দুল মালিক, কাজী আব্দুস সবুর, কাজী জামাল উদ্দিন।

এসময় বক্তারা বিদায়ী সভাপতির কর্মদক্ষতার ব্যাপক প্রশংসা করে তার দীর্ঘায়ু কামনা করেন। সংবর্ধিত বিদায়ী সভাপতি কাজী রফিক উদ্দিনকে সমিতির পক্ষ থেকে ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়। সভার শুরুতে তেলাওয়াত করেন কাজী মাওলানা জরিফ উদ্দিন। সংবর্ধনার আগে একই স্থানে সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সাধারণ সভায় সমিতির আয়-ব্যয় পেশ করেন অর্থ সম্পাদক কাজী শরিফ উদ্দিন। এ পর্বে সভাপতিত্ব করেন এসএম. কাজী আব্দুল মজিদ। সাধারণ সম্পাদক কাজী আব্দুল হাসিব ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠিত সাধারণ সভায অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সহ-সভাপতি কাজী নজরুল ইসলাম চৌধুরী, কাজী বদরুল ইসলাম, কাজী সৈয়দ মুজাম্মেল উদ্দিন, কাজী মুহিবুর রহমান, কাজী আখলাকুল আম্বিয়া, কাজী আব্দুল হাছিব প্রমুখ।

মুসলিম ম্যারেজ রেজিষ্ট্রার্ড কল্যাণ সমিতির নির্বাচনের সিডিউল ঘোষণা ও আগামী ৫ ডিসেম্বর নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। সমিতির প্রয়োজনীয় কাগজপত্র দরগামহল্লা কাজী অফিসে সংরক্ষিত রয়েছে।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.