জানুয়ারি ২১, ২০২১

ফুড ব্যংকিং টিমের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান সম্পন্ন

১ min read

সৈয়দ মুহিবুর রহমান মিছলু:সিলেটের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন স্বার্থহীন সমাজ কল্যাণ সংস্থার প্রজেক্ট ফুড ব্যাংকিং টিম খাদ্য অপচয় রোধ ও অসহায়-অনাহারীর আহার নিশ্চিতের লক্ষ্যে কাজ করে যাচ্ছে দীর্ঘ তিন বছর ধরে। বিভিন্ন অনুষ্ঠান বা রেস্টুরেন্টে বেঁচে যাওয়া খাবার অসহায় অনাহারীর মুখে তুলে দিচ্ছে। সকালে কিংবা রাতে কল সেন্টারে কল আসা মাত্রই ছুটে চলে ফুড ব্যাংকিং টিমের সদস্যরা। খাবার সংগ্রহ করে নিজেরাই প্যাকেটিং করে সুবিধাবঞ্চিতদের দ্বারে দ্বারে ঘুরে বেড়ায় শহরের এ প্রান্ত থেকে অন্য প্রান্তে। এভাবেই চলে আসছে গত তিন বছর ধরে। প্রতি বছরই ফুড ব্যাংকিং টিম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নানা আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় শুক্রবার (১৩ নভেম্বর)সিলেটের এক অভিজাত রেষ্টুরেন্টে বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন হয় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান।
স্বার্থহীন সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা ও ফুড ব্যাংকিং টিমের ফাউন্ডার এডমিন মাহবুব খান কানুনের সভাপতিত্বে ও ফুড ব্যাংকিং টিমের সদস্য রুহুল আমীনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সিসিকের ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর রাশেদ আহমদ, দক্ষিণ সুরমা কলেজের সহকারী অধ্যাপক ও হিসাব বিজ্ঞানের বিভাগীয় প্রধান মইনুল হক, আম্বরখানা বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আব্দুল আজিজ, ব্যবসায়ী আব্দুল আলীম আলম, ছালিয়া পশ্চিম পাড়া স্বাধীন বাংলা যুব সংঘের সভাপতি আব্দুল আহাদ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন স্বার্থহীন সমাজ কল্যাণ সংস্থার সদস্য হুসাইন আহমদ। পরে শুভেচ্ছা বক্তব্য রাখেন ফুড ব্যাংকিং টিমের সদস্য মো. সাইরুল ইসলাম।
এ সময় ফুড ব্যাংকিং টিমের তিন বছরের কার্যক্রম নিয়ে বক্তব্য রাখেন স্বার্থহীন সমাজ কল্যাণ সংস্থার সদস্য ও ফুড ব্যাংকিং টিমের এডমিন রাজন আহমদ রাজ।
অনুষ্ঠানে ফুড ব্যাংকিং টিমকে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ফুল দিয়ে শুভেচ্ছা জানায়।
এরপর সিলেটের সিলেট নগরীতে অসহায় সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে খাবার বিতরণ করে ফুড ব্যাংকিং টিম। পরে রাতে সিলেটের দক্ষিণ সুরমাস্থ জামেয়া ইসলামিয়া বরায়া শ্রীরামপুর মাদ্রাসার এতিম খানায় খাবার দেওয়া হয়। এ সময় মহামারী করোনা ভাইরাসে সকল মৃতদের আত্মার শান্তি কামনা ও করোনা আক্রান্তদের সুস্থতা কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.