মে ১১, ২০২১

সুনামগন্জসহ সিলেট বিভাগে পরিবহন ধর্মঘটের কারনে জনগনের চরম ভোগান্তি

১ min read

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জসহ সিলেট বিভাগের বালিপাথর মহাল ও কোয়ারি খুলে দেয়ার দাবিতে সুনামগঞ্জে সকল ধরনের পন্যবাহী যানবাহন চলাচলবন্ধ করে দিয়েছে সুনামগঞ্জ জেলা ট্রাক ট্যাংক লরি, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন।
মঙ্গলবার সকাল থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত শহরের ওয়েজখালী এলাকায় ট্রাক টার্মিনালে বিক্ষোভ মিছিল করবেন শ্রমিকরা। সুনামগঞ্জ থেকে সবজিবাহী পিকআপসহ বিভিন্ন ধরনের পণ্য সামগ্রী বহনকারী যানবাহন আটকে দেয়া হয়েছে। শ্রমিক ও মালিকরা বলেন,সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ফাজিলপুরের থেকে বালিপাথর ও সিলেটের ভোলগঞ্জ থেকে বালি পাথর মহাল ও কোয়ারি গুলো বন্ধ থাকায় হাজার হাজার ট্রাকমালিক শ্রমিকরা ১বছর যাবৎ মানবেতর জীবনযাপন করছেন। ট্রাক পিকআপ এর ব্যাংক কিস্তির টাকা পরিশোধ করতে না পারায় শ্রমিক মালিকদের বিরুদ্ধে চেক ডিজঅনার মামলা হওয়ায় হাজার হাজার মালিক পথে বসেছেন। দেশের অর্থনীতির চাকা সচল রাখা মালিকদের এ অবস্থা চলতে পারে না। অবিলম্বে সিলেট বিভাগের সকল পাথর কোয়ারি ও বালিপাথর মহাল থেকে ম্যানুয়াল পদ্ধতিতে বালি পাথর উত্তোলণের ব্যবস্থা করে দিতে হবে। তা না হলে আগামীতে পরিবহণ শ্রমিকরা ঐক্যবদ্ধ হয়ে সারাদেশের পণ্য পরিবহন বন্ধ করে দেবে।
বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা ট্রাক ট্যাংক লরি, কাভার্ড-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুস সামাদ,সাধারণ সম্পাদক নূর উদ্দিন, যুগ্মসাধারণ সম্পাদক মোঃ আব্দুল জাহান, সদর উপজেলা শাখার সভাপতি মছব্বির মিয়াসহ শ্রমিকনেতা সদরুল ইসলাম,জাবেদীন আলম প্রমুখ জেলায় ৫০০ ট্রাকমালিক,দুইহাজার শ্রমিক ও একহাজার পণ্য পরিবহণের ট্রাক,পিকআপ,লরি,ট্রলি ট্রাক্টর রয়েছে। নেতৃবৃন্দরা অবিলম্বে তাদের দাবী মেনে নেয়ার জন্য সরকার ও প্রশাসনের প্রতি জোর দাবী জানান। অন্যতায় লাগাতার কর্মসূচী প্রদানের ও বিক্ষোভ মিছিল থেকে ঘোষনা দেন ট্রাক শ্রমিক নেতারা।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.