অক্টোবর ২২, ২০২০

মামলায় সাক্ষ্য না দেওয়ায় পুলিশ কর্মকর্তাকে দণ্ড

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক : পিরোজপুরে  হত্যা মামলায় আদালতে সাক্ষ্য দিতে না আসায় মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তাকে দণ্ড দিয়েছেন পিরোজপুরের জেলা ও দায়রা জজ আদালত।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম জিল্লুর রহমান বৃহস্পতিবার উপ-পরিদর্শক মনিরুল কবিরকে ২৫০ টাকা জরিমানা এবং অনাদায়ে পাঁচ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। মনিরুল কবির বর্তমানে বাগেরহাট জেলার চিতলমারী থানায় কর্মরত।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ৬ ফেব্রুয়ারি পিরোজপুর পৌর এলাকার ছোট খলিশাখালী গ্রামের জাহিদুল মৃধা খুন হন। এ ঘটনায় সদর থানায় দায়ের করা হত্যা মামলায় তদন্ত কর্মকর্তা ছিলেন তৎকালীন পিরোজপুর থানার উপ-পরিদর্শক মনিরুল কবির। মামলাটি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে বিচার শুরু হলে গত বছরের ২৩ আগস্ট মনিরুল কবিরকে আদালতে সাক্ষ্য দেওয়ার জন্য সমন জারি করা হয়। কিন্তু তিনি আদালতে হাজির হননি। এরপর তাকে হাজির হওয়ার জন্য সাতবার আদালত সমন জারি করলেও তিনি আসেননি সাক্ষ্য দিতে। ফলে গত ১৪ ফেব্রুয়ারি আদালত মনিরুল কবিরের বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপরও সে আদালতে হাজির না হওয়ায় ফৌজদারী কার্যবিধির ৪৮৫ এ (১) ধারা মতে মনিরুল কবিরকের অনুপস্থিতে এই সাজার নির্দেশ দেয় অতিরিক্ত জেলা ও দায়রা।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.