মে ৯, ২০২১

সুনামগঞ্জের দোয়ারাবাজারে নদীর তীর সংরক্ষণে পাকা ব্লক তৈরির কাজের উদ্বোধন করেন -এমপি মানিক

১ min read

মুহিবুর রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি:
সুরমা নদীর ভাঙ্গন থেকে দোয়ারাবাজার উপজেলা কমপ্লেক্স, ছাতকের নোয়ারাই ইউনিয়নের লক্ষ্মীবাউর গ্রাম ও দোয়ারাবাজার সদর ইউনিয়নের মংলারগাও, মাঝেরগাও, মাছিমপুর, মুরাদপুর পশ্চিম মাছিমপুর গ্রামের শত শত স্থাপনা সুরমা নদীর ভাঙ্গনের কবল থেকে রক্ষার দাবীতে উপজেলা পরিষদ চত্বরের পাকা ব্লক তৈরির কাজের উদ্বোধন করেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এমপি।
আজ বুধবার সকালে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক ১৯১ কোটি ৬৭ লাখ টাকা ব্যয়ে জেলার দোয়ারাবাজার ও ছাতক উপজেলার আওতাধীন সুরমা নদীর ডানতীরে অবস্থিত উপজেলা কমপ্লেক্স, লক্ষ্মীবাউর ও বেতুরা এলাকায় নদী সংরক্ষণ প্রকল্পের আওতায় সুরমা নদীর ডান তীরে পাকা ব্লক স্থাপন করে সাড়ে তিন কিলোমিটার এলাকার বিভিন্ন স্থাপনা নদী ভাঙ্গন থেকে রক্ষা করা হবে। এছাড়া নদীর পানি প্রবাহ সঠিক পথে পরিচালনার জন্য ১৮ কিলোমিটার নদী খননের কাজ করা হবে । উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এস এম শহীদুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খুশি মোহন সরকার, নির্বাহী প্রকৌশলী সবিবুর রহমানসহ পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। উদ্ধোধন শেষে সংসদ সদস্য পাউবো আয়োজিত মতবিনিময় সভায় অংশগ্রহন করেন। উল্লেখ্য সুরমা নদীর অব্যহত ভাঙ্গনে গেল কয়েক বছরে দোয়ারাবাজার ও ছাতক উপজেলার দুই শতাধিক ঘরবাড়ি ও সরকারি স্থাপনা নদী গর্ভে বিলীন হয়ে গেছে।
সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন প্রকল্পের কাজ শেষ হলে ছাতক ও দোয়ারাবাজার উপজেলার বিভিন্ন স্থাপনা নদী ভাঙ্গনের কবল থেকে রক্ষা পাবে।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.