মে ১১, ২০২১

সুনামগঞ্জে একটি দোকানে আগুনে পুড়ে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

মুহিবুর রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি:
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা বাজারের মেসার্স এম. এম এন্টারপ্রাইজ নামের একটি ডিলারের দোকান আগুনে পুড়ে নগদ ২ লক্ষাধিক টাকাসহ ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

সোমবার(১৯ জানুয়ারি) আনুমানিত রাত ৩ টায় বাজারের মধ্যগলির জামান কমপ্লেক্সের একটি দোকানে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে দক্ষিণ সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ফলে মার্কেটের অন্য দোকানের আর কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

জানা যায়, পাগলা বাজারের মধ্যগলিতে জামান কমপ্লেক্সে এম.এম এন্টারপ্রাইজ নামের ডিলারশিপের দোকান। প্রতিদিনের মতো সোমবার রাতেও ব্যবসার সকল কাজ শেষ করে পরের দিন টিটি করার উদ্দেশ্যে ২ লক্ষাধিক টাকা দোকানের ড্রয়ারে রাখেন। ধারণা করা হচ্ছে, রাত আনুমানিক ৩টায় ইলেকট্রিক শক্ সার্কিট থেকে দোকানে আগুন লাগতে পারে। এ ঘটনায় বিস্কুট, পটেটো ক্রেকার্স, বিভিন্ন রকমের চকোলেট, চানাচুর, কেকসহ প্রায় ৭ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন দোকানের মালিক মো. মিজানুর রহমান।

মিজানুর রহমান জানান, আমার সব শেষ। জীবনের সব সঞ্চয় দিয়ে দোকানটিকে সাজিয়ে ছিলাম। চারটি কোম্পানির ডিলারশিপের মাল গতকালকে মাত্র এসেছে। সব মালামাল সাজিয়ে পরের মালের টাকা পাঠাবো বলে টাকা রেডি করে দোকানে রেখেছিলাম। সবকিছু পড়ে গেলো। আমার জীবনের সব সঞ্চয় দোকানে বিনিয়োগ করেছিলাম। সব শেষ হয়ে গেলো।

প্রত্যক্ষদর্শী ও একই মার্কেটের সেলুন ব্যবসায়ী সুমন চন্দ বলেন, আমি রাত ৩টায় খবর পেয়েছি মার্কেটে আগুন লেগেছে। পাশেই আমার দোকান। তারাতারি করে বাড়ি থেকে রাতেই বাজারে আসি। এসে দেখি ফায়ার সার্ভিসের টিম কাজ করছেন। ততক্ষণে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। তবে আগুন নেভানো না গেলে অন্যান্য দোকানেরও ক্ষতি হতো। মিজানুরের দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়েছে।

দক্ষিণ সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ কামাল পাশা স্টেশনে নেই জানিয়ে কর্তব্যরত কর্মকর্তা মুস্তাফিজুর রহমান বলেন, আমি আগুন নেভানোর কাজে উপস্থিত ছিলাম। খবর পেয়ে রাতেই আমরা ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘন্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনি। দোকানটি একটি ডিলারশিপের গোডাউন ছিলো। আগুন নিয়ন্ত্রণে না আনলে সমস্ত মার্কেটেই আগুন ছড়িয়ে পড়তো।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.