মার্চ ৮, ২০২১

ওসমানী মেডিকেল কলেজে আড়াই বছর পর শিক্ষক সমিতির কমিটি গঠন

১ min read

সৈয়দ মুহিবুর রহমান মিছলু: সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের শিক্ষক সমিতির কমিটি গঠন করা হয়েছে। দীর্ঘ আড়াই বছর পর পুরাতন কমিটি বিলুপ্ত করে বুধবার (২০ জানুয়ারি) এ কমিটি গঠন করা হয়। নব-গঠিত কমিটিতে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাক্তার ময়নুল হক-কে সভাপতি ও নেফ্রোলজী বিভাগের প্রধান প্রফেসর ডা. আলমগীর চৌধুরীকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।
এছাড়াও কমিটির অন্যান্যরা হচ্ছেন, সহসভাপতি সিওমেক এর উপাধ্যক্ষ ও মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. শিশির চক্রবর্তী, গাইনি ও অবস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. নাসরিন আক্তার, সাংগঠনিক সম্পাদক ডা. জানে আলম।
কমিটি গঠন শেষে “শিক্ষক সমিতি” সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ কর্তৃক আয়োজিত নতুন সদস্যদের পরিচিতি ও বরণ এবং সিওমেক জার্নাল ওএমটিজে ভলিউম -১৯ এর মোড়ক উম্নোচন উপলক্ষে সরকার কর্তৃক নির্দেশিত সামাজিক দুরত্ব বজায় রেখে ও স্বাস্হ্য বিধি মেনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সিওমেক শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ প্রফেসর ডা. ময়নুল হক এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ডা. জানে আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রফেসর ডা. শিশির চক্রবর্তী, প্রফেসর ডা. নাসরিন আক্তার, প্রফেসর ডা. আলমগীর চৌধুরী। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ওসমানী মেডিকেল কলেজ মসজিদের ঈমাম আহমদ আলী ও পবিত্র গীতা পাঠ করেন ডা. সত্যব্রত ঘোষ অমিত।অনুষ্ঠানে সিওমেক যাদেরকে হারিয়েছে তাদের জন্য শোক প্রস্তাব করেন শিশু সার্জারী সহযোগী অধ্যাপক ডাঃ শামসুর রহমান ময়না । আর শুভেচ্ছা বক্তব্য রাখেন রেডিওলজি ও ইমেজিং বিভাগের প্রধান প্রফেসর ডাঃ আশিকুর রহমান মজুমদার।

বক্তারা বলেন, আভিজাত্য, ঐতিহ্য আর সুনামধারী সংগঠন “শিক্ষক সমিতি” সিওমেক যার রয়েছে গৌরবান্বিত অতীত,সমৃদ্ধ বর্তমান আর সম্ভাবনাময় ভবিষ্যত। সেই সংগঠনের সভাপতি হয়েছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. ময়নুল হক। ইতিপূর্বে ডা. ময়নুল হক-কে রাষ্টপতি কর্তৃক মুল্যাণকৃত সিওমেক এর ইতিহাসে চাকুরীর মেয়াদ শেষ হওয়ার পরেও দ্বিতীয় মেয়াদে সিওমেক এর অধ্যক্ষ হিসেবে দ্বায়িত্বপ্রাপ্ত করা হয়েছে। তাই তার দৃঢ় নেতৃত্বে এগিয়ে যাবে সিওমেক শিক্ষক সমিতি।

অনুষ্ঠানের শেষে নতুন ৬১ জন সদস্যকে বরন করা হয় এবং নবাগত সদস্যদের পক্ষ হতে বক্তব্য রাখেন সিওমেক কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. ডা. আজিজুর রহমান রোমন,গাইনি ও অবস বিভাগের সহকারী অধ্যাপক ডা. খুরশিদা জাহান শিমু।
সর্বশেষে ধন্যবাদ জ্ঞাপন করেন সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আশিক আনোয়ার বাহার।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.