জানুয়ারি ২৩, ২০২১

ভারত সফর সফল,আমি তৃপ্ত : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সাম্প্রতিক ভারত সফর সফল দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই সফর ফলপ্রসু হয়েছে। এবং সফর নিয়ে আমি সম্পূর্ণ তৃপ্ত। বিকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। তিনি বলেছেন, এ সফরে ভারত বাংলাদেশকে একটি সার্বভৌম দেশ হিসেবে সমান মর্যাদা দিয়েছে। তিস্তা চুক্তির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ভাটির দেশ হিসেবে পানি এমনিতে আসবে। কেউ পানি আটকে রাখতে পারবে না। তিস্তার গজলডোবায় ভারত যে বাঁধ দিয়েছে তা দেয়ার সময় যারা ক্ষমতায় ছিল তারাতো কিছু বলেনি। কোন সরকার এ নিয়ে কথা বলেনি। টু শব্দও করেনি। তখন নদীর ওপর ব্যারাজ তৈরি করা হলো। এটা কি উদ্দেশে করা হয়েছিল? এর ফলাফলটা আমরা এখন ভোগ করছি।
তিনি বলেন, এ নিয়ে ভারতের প্রধানমন্ত্রী আন্তরিক। তবে একটু দীর্ঘ সূত্রিতা হতে পারে। নরেন্দ্র মোদি স্পষ্ট করেই বলেছেন, আমি এবং তিনি ক্ষমতায় থাকতেই এই সমস্যার সমাধান হবে।
এখন আমাদের যেটা করতে হবে নদীগুলো ড্রেজিং করতে হবে যাতে পানি ধারন করতে পারে।
প্রধানমন্ত্রী বলেন, আমি সফরে ঠাট্টা করে বলেছি, পানি চেয়েছিলাম, বিদ্যুৎ পেয়েছি। খালি হাতে ফিরিনি। কিছুতো পেয়েছি। প্রধানমন্ত্রী বলেন, আমি মমতাকে বিকল্প প্রস্তাব দিয়েছি। আমি বলেছি অন্যন্য ছোট নদী থেকে যেন তিস্তায় পানি আনা হয়। সেখান থেকে যেন আমাদের পানি দেয়া হয়।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, পররাষ্ট্র মন্ত্রী এএইচ মাহমুদ আলী, আইন মন্ত্রী আনিসুল হক, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চে ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.