এপ্রিল ১৬, ২০২১

সিলেটের বালাগঞ্জে শেখ হাসিনা সেতু বাস্তবায়নের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি

সৈয়দ মুহিবুর রহমান মিছলু সিলেট :: সিলেটের বালাগঞ্জের বড়ভাঙ্গা নদীর উপর নির্মিতব্য দেশরত্ন শেখ হাসিনা সেতু বাস্তবায়নের দাবিতে সিলেট জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি দিয়েছে “দেশরত্ন শেখ হাসিনা সেতু” বাস্তবায়ন পরিষদ।

স্মারকলিপিতে যত দ্রুত সম্ভব বালাগঞ্জের বড়ভাঙ্গা নদীতে মাননীয় প্রধান মন্ত্রীর নামে নামকরণ কৃত

সেতুর নির্মাণ কাজ শুরু করার দাবি জানানো হয়েছে।

বৃহস্পতিবার সিলেট জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম এর কার্যালয়ে স্মারকলিপি প্রদান করেন দেশরত্ন শেখ হাসিনা সেতু বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক মো. হারুন মিয়া, যুগ্ম আহ্বায়ক মো: আশিক মিয়া, সদস্য সচিব আবুল কাশেম অফিক।

পরে ডাকযোগ স্মারকলিপির অনুলিপি প্রধানমন্ত্রী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়।

স্মারকলিপিতে বলা হয়, ২০১৮ সালে স্থানীয় উপজেলার পরিষদের অর্থায়নে প্রায় পৌনে ৩ কোটি টাকা ব্যায় নির্ধারণ করে দুইজন মাননীয় সংসদ সদস্যে উপস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রীর নামে যে সেতুর কার্যক্রম শুরু হয়েছিল, কিন্তু একটি অজ্ঞাত কারণে সেতুর কাজ প্রায় ৩ বছর থেকে বন্ধ রয়েছে।

দেশে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ব্যাপক উন্নয়ন হচ্ছে। ক্রমান্বয়ে বাংলাদেশ উন্নয়নের রোলমডেলে রূপান্তরিত হচ্ছে। কিন্ত আমরা বালাগঞ্জবাসী কেন সেই উন্নয়ন থেকে বঞ্চিত?

এই সেতুটি হলে উপজেলার সদরের সাথে বালাগঞ্জ সদর ইউনিয়নের একাংশ, পশ্চিম গৌরীপুর ও দেওয়ান বাজার ইউনিয়নের সরাসরি যোগাযোগ স্থাপিত হবে। বালাগঞ্জ ও পার্শ্ববর্তী রাজনগর উপজেলার মানুষ এই সেতু দিয়ে সুলতান পুর সড়কে সিলেটের সাথে স্বল্প সময় ও কম খরচে যোগাযোগ করতে পারবে। পাশাপাশি বালাগঞ্জসহ পার্শবর্তী বাজারের ব্যবসা বাণিজ্যে উন্নতি হবে, ফলে সরকারের রাজস্ব বৃদ্ধি পাবে।

বালাগঞ্জ বাসীর দীর্ঘদিনের প্রানের দাবী এই সেতুর দ্রুতই বাস্তবায়ন ।

এব্যাপার গত ১৫ ফেব্রুয়ারি বালাগঞ্জ বাজারে সর্বস্তরের জনতা সেতু বাস্তবায়নের দাবিতে বিশাল মানববন্ধন করেন

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.