মে ৯, ২০২১

করোনায় সিলেট-৩ আসনের এমপি মাহমুদ সামাদ চৌধুরীর মৃত্যুতে সিলেটে শোকের ছায়া

১ min read

সৈয়দ মুহিবুর রহমান মিছলু সিলেট :: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী কয়েস।

বৃহস্পতিবার দুপুর ২টা ৪০ মিনিটে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর মরদেহ শুক্রবার সকাল ১১টায় ঢাকা থেকে হেলিকপ্টার যোগে লাশ সিলেটের ফেঞ্চুগঞ্জের নুরপুরস্থ নিজ বাড়িতে আসবে। পরে ঐ দিন বিকাল ৫টায় ফেঞ্চুগঞ্জে বাড়ির পাশে জানাযা শেষে পারিবারিক কবর স্থানে দাফন করা হবে।

মাহমুদ উস সামাদ চৌধুরীর জন্ম ১৯৫৫ সালের ৩ জানুয়ারি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।

মাহমুদ উস সামাদ চৌধুরীর ব্যক্তিগত সহকারী জুলহাস আহমদ বলেন, তাকে ৭ মার্চ (রোববার) রাতে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন সকালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন তিনি। বিকালে তার ফলাফল পজিটিভ আসে। এরপর তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ভেন্টিলেশনে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে মারা যান কয়েস।

জানা যায়, ১০ ফেব্রুয়ারি জাতীয় সংসদ ভবন প্রাঙ্গণে টিকা নেনন এ সংসদ সদস্য। তারপর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া ছিল না। তবে গত এক সপ্তাহ ধরে তিনি অসুস্থতা বোধ করতে থাকেন। এরপর ৭ মার্চ সিলেট থেকে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। বিমানবন্দর থেকে সরাসরি হাসপাতালে ভর্তি হন কয়েস।

করোনা সংক্রমণের শুরুতে নিজ সংসদীয় এলাকার মানুষজনকে সহযোগিতা করে ব্যাপক প্রশংসিত হয়েছিলেন কয়েস।

মাহমুদ উস সামাদ চৌধুরী নবম জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসন থেকে প্রথমবারের মত সংসদ নির্বাচিত হন। এরপর দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করেন তিনি।

মাহমুদ সামাদ চৌধুরী এমপির মৃত্যুতে তার নির্বাচনী এলাকা সহ আওয়ামী লীগ তথা সিলেটের সর্বস্তরের মানুষের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.