অক্টোবর ৩০, ২০২০

যেকোনো হুমকির জবাব দিতে তৈরি পাক সেনা: নওয়াজ

১ min read

ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’-এর গুপ্তচর কুলভূষণ যাদবকে পাকিস্তানের আদালতের ফাঁসির রায় দেয়ার ঘটনায় ইতোমধ্যে ভারতে তোলপাড় শুরু হয়েছে। গুপ্তচর কুলভূষণকে সাজা দিলে তার ফল ভোগ করতে হবে পাকিস্তানকে এমন হুঁশিয়ারিও দিয়েছেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

এরই প্রতিক্রিয়ায় মঙ্গলবার পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলেন, যে কোনো রকমের হুমকির মোকাবিলা করার ক্ষমতা পাক সেনাবাহিনী রয়েছ এবং জবাব দিতে তারা তৈরি।

শরিফ বলেন, ‘পাকিস্তান শান্তিপ্রিয় দেশ। কিন্তু তা যেন কখনো আমাদের দুর্বলতা হিসাবে না দেখা হয়। বিভ্রান্তির বদলে সহযোগিতা এবং সন্দেহের পরিবর্তে সমৃদ্ধিই আমাদের নীতি।’
পাশাপাশি তিনি বলেন, দেশের সার্বভৌমত্ব রক্ষার কথা আমরা ভুলিনি। নিজেদের স্বাধীনতা কীভাবে রক্ষা করতে হয় তা আমরা জানি বলেও মন্তব্য করেন পাক প্রধানমন্ত্রী।

উল্লেখ্য লোকসভায় কুলভূষণ যাদবের ফাঁসির সাজা ঘোষণা প্রসঙ্গে সুষমা স্বরাজ বলেছিলেন, ‘যাদবকে দোষী সাব্যস্ত করার কোনো প্রমাণ পাকিস্তানের কাছে নেই। এটি একটি পূর্বপরিকল্পিত খুন। কুলভূষণকে সাজা দিলে তার ফল ভোগ করতে হবে পাকিস্তানকে। ভারতের সঙ্গে পাকিস্তানের দ্বিপাক্ষিক চুক্তিতে তার প্রভাব পড়বে।’

 

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.