জানুয়ারি ১৯, ২০২১

১৭ এপ্রিল সুনামগঞ্জে আসছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক: আগামী ১৭ এপ্রিল ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শনে সুনামগঞ্জ আসছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।সুনামগঞ্জ জেলা আ.লীগের সভাপতি ও সাবেক সাংসদ মতিউর রহমান এ তথ্যটি  নিশ্চিত করেছেন । তিনি জানান, ১৭ এপ্রিল রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ধর্মপাশা, তাহিরপুর,ইটনা, খালিয়াজুড়ি, মোহনগঞ্জ, জামালগঞ্জের ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন শেষে সুনামগঞ্জে এসে রাত্রিযাপন করবেন। পরদিন সকালে আবার হেলিকপ্টারযোগে নলুয়ার হাওর,  দেখার হাওর,  দিরাই, আজমিরিগঞ্জ, বানিয়াচং, অষ্টগ্রামের ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন করবেন।
জানা যায়, বুধবার দুপুরে রাষ্ট্রপতি আব্দুল হামিদের আহ্বানে হাওর ফসলহানি ঘটনার বিষয়ে বঙ্গভবনের স্টেট ডায়নিং হলে জরুরি সভা অনুষ্ঠিত হয়।
সভায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও প্রশাসনিক কর্মকর্তাদের কাছে হাওরাঞ্চলের সার্বিক অবস্থা সম্পর্কে জানতে চান। এ সময় নেতৃবৃন্দ পাউবো’র বাঁধ ভেঙে ফসল হারানো কৃষকদের দুর্দশার চিত্র তুলে ধরেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মতিউর রহমান তার বক্তব্যে বলেন, হাওরপাড়ের কৃষকদের বাঁচাতে স্থায়ীভাবে সমস্যার সমাধান করতে হবে। জেলার সুরমা, কুশিয়ারা, কালনীসহ বিভিন্ন খাল-বিল, নদী-নালা খনন করতে হবে। খাদ্যবান্ধব কর্মসূচি আরো জোরদার করতে হবে। তাছাড়া তিনি ফসলহারা কৃষকদের কৃষিঋণ মওকুফের দাবি জানান। পাশাপাশি তিনি কৃষকদের নতুন ঋণ দেয়ার বিষয়টিও তুলে ধরেন।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবীর ইমন তার বক্তব্যে বোরো ফসল হারানো কৃষকদের দুর্দশার কথা তুলে ধরেন। তিনি অসহায় কৃষকদের পুনর্বাসনের দাবি জানান।
আ.লীগ জাতীয় কমিটির সদস্য ও পৌর মেয়র আয়ূব বখ্ত জগলুল ফসল রক্ষা বাঁধ নির্মাণে অনিয়মের বিভিন্ন চিত্র তুলে ধরেন এবং ফসল হারানো কৃষকদের দুর্দশার কথা রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদকে অবগত করেন।
রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ প্রত্যেকের বক্তব্য মনোযোগ সহকারে শুনেন এবং হাওর রক্ষা বাঁধের টেকসই উন্নয়ন ও ক্ষতিগ্রস্ত কৃষকদের সহযোগিতার আশ্বাস দেন। আগামী ১৭ এপ্রিল ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন করবেন বলে জানান।
গণভবনে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.