অক্টোবর ২৯, ২০২০

বগুড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে বিড়ি ফ্যাক্টরির ৫০ হাজার টাকা জরিমানা

১ min read

বগুড়া থেকে আমানুর রহমান রিপন: বগুড়া জেলা প্রশাসনের উদ্যোগে তামাক ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইনে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। রোববার দুপুরে বগুড়া সদরের এরুলিয়া ইউনিয়নের ঘোলাগাড়ীতে অবস্থিত ১নং কবির বিড়ি ফ্যাক্টরীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় বিড়ির প্যাকেটে আইন অনুযায়ী সচিত্র স্বাস্থ্য সতর্কবানী না থাকায় আইন লংঘনের অপরাধে দ- হিসেবে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমান অভিযান পরিচালনায় সহযোগিতা করে বগুড়া সিভিল সার্জন অফিস ও বগুড়ার পল্লী উন্নয়ন প্রকল্পের কর্মকর্তারা। ভ্রাম্যমান আদালতের বিচারক ছিলেন। বগুড়ার নির্বাহী ম্যাজিষ্ট্রেট তায়েব-উর-রহমান আশিক।
বগুড়ার নির্বাহী ম্যাজিষ্ট্রেট তায়েব-উর-রহমান আশিক জানান, তামাকজাত দ্রব্য ব্যবহারে নিয়ম নীতি মানা হয়নি। এ কারণে কবির বিড়ি ফ্যাক্টরির দ- হিসেবে জরিমানা আদায় করা হয়েছে।
বগুড়ার পল্লী উন্নয়ন প্রকল্পের প্রোগ্রাম কো অর্ডিনেটর শেখ আবু রাহাত মোঃ মাশরুকুল ইসলাম জানান, তামাক দ্রব্যের ক্ষেত্রে আইন অমান্য করায় ভ্রাম্যমান আদালত জরিমানা হিসেবে বিড়ি ফ্যাক্টরীর নিকট হতে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.