অক্টোবর ৩০, ২০২০

জামালগঞ্জে মানববন্ধন অব্যাহত সুনামগঞ্জ জেলাকে দুর্গত এলাকা ঘোষনার দাবী

১ min read

মো: আবুল কালাম জাকারিয়া, জামালগঞ্জ:: সুনামগঞ্জ জেলাকে দুর্গত এলাকা ঘোষনার দাবীতে জামালগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকাল ৫ টায় উপজেলা পরিষদের গেইটে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন মাও: জহিরুল ইসলাম।

বক্তারা বলেন, সম্প্রতি আকস্মিক বন্যায় জামালগঞ্জ উপজেলা সহ সুনামগঞ্জ জেলার সকল হাওর পানিতে তলিয়ে যাওয়ায় সর্বশান্ত কৃষকের হাহাকার ও আহাজারিতে প্রকম্পিত হয়ে উঠছে হাওরের আকাশ। জেলার এক কোটিরও বেশী জনগোষ্ঠির জীবন-জীবিকা ধারণের জন্য খাদ্য-বন্ত্র, চিকিৎসা সহ সব ধরণের সহায়তার জন্য সরকারের কাছে আহ্বান জানান। জেলাকে দুর্গত এলাকা ঘোষনা করে সরকারী-বেসরকারী সকল ঋণ মওকুফের দাবী করেন। বক্তারা আরো বলেন, যত দিন পর্যন্ত এই দাবী পূরণ না করা হবে তত দিন পর্যন্ত জেলার সকল কৃষকদের নিয়ে এই দাবী আদায়ে সভা-সমাবেশ চলবে। পাউবোর দুর্নীতিবাজ কর্মকর্তা, ঠিকাদার ও পিআইসি কমিটির বিচারের দাবী জানানো হয়। অসাধু সিন্ডিকেট ব্যবসায়ীদের প্রতি দ্রব্য মূল্য নিয়ন্ত্রনে রাখতে প্রশাসনের ভ্রাম্যমান আদালত অব্যাহত রাখার আহ্বান জানান।

মাও: আলী আকবরর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ নাগরিক উন্নয়ন পরিষদর সভাপতি মাও: আশরাফ আলী, ফেনারবাক ইউপি চেয়ারম্যান করুণা সিন্দু তালুকদার, বিএনপি নেতা জুলফিকার চৌধূরী রানা, কাজী রশিদ আহমদ, জামালগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক তৌহিদ চৌধুরী প্রদীপ, কোষাধ্যক্ষ আখরুজ্জামান তালুকদার, নিজাম নুর ,মাও: আলীম উদ্দিন, মো: আবুল কালাম জাকারিয়া, সৈয়দ শফিউল আলম, লীগ নেতা সুবোধ চন্দ্র তালুকদার, মাও: আজহারুল ইসলাম, হাফিজ কামাল উদ্দিন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.