মে ১১, ২০২১

“গণস্বাস্থ্য ডায়লাইসিস সেন্টার‘ এ দরিদ্র রোগীদের ব্যয় সাশ্রয়ে জাকাতের টাকা দান করার আহ্বান জানিয়েছেন কর্তৃক

১ min read

গরীব জনগনের চিকিৎসা স্বার্থে জরুরি বার্তা ২১/০৪/২১ —

বিকল কিডনী রোগের রোগীদের বেঁচে থাকার একমাত্র চিকিৎসা হলো ডায়লাইসিস। কিডনী রোগে আক্রান্ত রোগীদের বেশীর ভাগেরই অন্য যে কোন অসংক্রামক রোগ থাকতে পারে। কিডনী রোগের চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। রোগীদের ডায়লাইসিসের খরচ ছাড়াও অন্যান্য চিকিৎসা খরচ, ঔষধ, যাতায়াত, বিশেষ খাবার ইত্যাদি খরচ বহন করতে হয়। রোগীর আর্থিক অবস্থা যেমনই হোক না কেন, এই সকল রোগীরা চিকিৎসা ব্যয় মেটাতে ধীরে ধীরে দরিদ্র থেকে দরিদ্রতর হতে থাকে। একপর্যায়ে অনেকে অর্থের অভাবে ডায়লাইসিস বন্ধ করে দিতে বাধ্য হয়। ডায়লাইসিস সেবা ব্যয়বহুল। করোনা জনিত অতিমারী এই খরচ আরো অনেকগুণ বাড়িয়ে দিয়েছে।

আমরা গত ১লা বৈশাখ (১৪ এপ্রিল, ২০২১) থেকে ডায়ালাইসিসের দর কমানোর পরও বিকল কিডনী রোগের রোগীরা শুধুমাত্র টাকার অভাবে নিয়মিত ডায়ালাইসিস করাতে পারছেনা। বাংলাদেশের সর্ববৃহৎ ডায়ালাইসিস সেন্টার ‘গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার’ সমাজের অবস্থাসম্পন্ন ব্যক্তিদের সহায়তায় প্রতিদিন গড়ে ৩০০ জন বিকল কিডনী রোগীর নামমাত্র মূল্যে গুণগত মানের সেবা নিশ্চিত করতে চেষ্টা করে যাচ্ছে।

এখানে উল্লেখ্যযে, “গণস্বাস্থ্য ডায়লাইসিস সেন্টার” গণস্বাস্থ্য নগর হাসপাতাল, গণস্বাস্থ্য কেন্দ্র জনহিতকর দাতব্য ট্রাস্ট এর একটি ‌অলাভজনক প্রতিষ্টান।

দেশের করোনা জনিত অতিমারী ব্যবস্থাপনায় গণস্বাস্থ্য কেন্দ্র সম্প্রতি ৫ শয্যার আইসোলেশন নিবিড় পরিচর্যাকেন্দ্র (ICU) , ২০ শয্যায় করোনা ওয়ার্ড, ৮ শয্যার আইসোলেশন ওয়ার্ড এবং ৮ শয্যার নন কোভিড (ICU) চালু করেছে।

ছাড়াও নিয়মিত প্লাজমা তৈরি করে সরবরাহ করা হয় এবং করোনা রোগ নির্ণয়ের ব্যবস্থাও আছে। এমতাবস্থায় আপনাদের সাহায্য প্রয়োজন, যারা সামর্থবান দেশ-বিদেশে বসবাস করেন তারা দান করুন, যাকাত দিন। সকল দান আয়কর মুক্ত।

ঠিকানা-
গনস্বাস্থ নগর হাসপাতাল, ১৪/ই, রোড নং ৬ ধানমন্ডি, ঢাকা ১২০৫।পিবিএক্স- + ৮৮০২৯৬৭০০১-৭৫।

জাকাত পাঠানোর ঠিকানা- ব্যাংক হিসাব নাম্বার—–Gonoshasthaya Dialysis Center, A/C No : 017-1101-000001058,
Swift ID : UCBLBDDHEPR, Routing Number: 245261338, United Commercial Bank, Elephant Road Branch, Dhaka-1207.

শুভেচ্ছান্তে-

ডা: খোন্দকার মুহিব উল্লাহ
সমন্বয়কারী
গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার।

বার্তা প্রেরক-
জাহাঙ্গীর আলম মিন্টু
প্রেস উপদেষ্টা
গণস্বাস্থ্য কেন্দ্র।

 

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.