নভেম্বর ২৬, ২০২০

সুনামগঞ্জ জেলাকে দূর্গত এলাকা ঘোষনার দাবিতে জগন্নাথপুর উদীচী শিল্পী গোষ্টির মানববন্ধন

১ min read

জগন্নাথপুর প্রতিনিধি ::

সুনামগঞ্জ জেলাকে বন্যা দূর্গত এলাকা ঘোষনা করা ও বেরীবাঁধ নির্মানে দূর্নীতির সাথে জড়িত দূর্নীতিবাজ সকল পাউবো, কর্মচারী-কর্মকর্তা ও ঠিকাদারদের শাস্তির দাবিতে জগন্নাথপুর উপজেলা শাখা উদীচি শিল্পী গোষ্টির মানববন্ধন অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকেলে জগন্নাথপুর পৌর পয়েন্টে এ মানববন্ধন সম্পন্ন হয়। উপজেলা উদীচি শিল্পী গোষ্টির সাধারণ সম্পাদক দ্বীপক দেবর সভাপতিত্বে ও সহ-সম্পাদক রনি রাজের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সাংবাদিক মো. মুন্না মিয়া। উক্ত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল মনাফ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জগন্নাথপুর প্রেসক্লাবের সভাপতি জহিরুল ইসলাম(লাল মিয়া), সাধারণ সম্পাদক রিয়াজ রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সম্পাদক আকমল হোসেন ভূঁইয়া,সদস্য জুয়েল হোসেন প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন পৌর সচিব মোবারক হোসেন, উপজেলা জাপার সভাপতি ও পৌর কাউন্সিলর খলিলুর রহমান, প্যানেল মেয়র-২ সুহেল আহমদ, পৌর কাউন্সিলর দ্বিপক কান্তি দে, বাজার সেক্রেটারী জাহির উদ্দিন, লেগুনা মালিক সমিতির সভাপতি মকবুল হোসেন ভূঁইয়া, সাংবাদিক হিফজুর রহমান তালুকদার জিয়া, আজহারুল হক ভূঁইয়া শিশু, ইয়াকুব মিয়া, সংগঠনের কোষাধ্যক্ষ জুয়েল রঞ্জন দাস, সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে সুবীর বিজয় চৌধুরী, কাসেম আলী সাগর, খোকন মিয়া, নাঈম মিয়া, উজ্জল দেব, মিহির রায়, সাংবাদিক বিপ্লব দেব নাথ, পিন্টু দাস, সহ প্রায় শতাধিক সর্বস্থরের জনতা।

সভায় বক্তারা বলেন, জগন্নাথপুর উপজেলাসহ সুনামগঞ্জ জেলার বিভিন্ন হাওর পানিতে তলিয়ে গেলে ফসলের ব্যাপক ক্ষতি সাধন হয়। এতে কৃষকদের মধ্যে হাহাকার সৃষ্টি হয়েছে। তাঁরা পাউবো কর্মকর্তাদের, পিআইসি ও ঠিকাদারদের কাজ না করিয়ে টাকা উত্তোলন করে ভাগ ভাটোয়ারা করায় কৃষকরা ফসল হারিয়ে পথে বসেছেন। বাঁধ নির্মাণে জড়িতদের শাস্তি কামনা করে বক্তারা বলেন, কৃষকদের কষ্টার্জিত ফসল পানিতে তলিয়ে যাওয়া বর্তমানে যে চরম খাদ্য সংকট দেখা দিয়েছে, তা সহজে পূরণ হওয়ার নয়। এসব সংকট নিরসনে ওএমএসর চাল ও আটার পরিমান বৃদ্ধি ও ক্ষতিগ্রস্ত কৃষদের ব্যাংক ঋণ মওকুফের দাবি তুলে ধরেন এবং সুনামগঞ্জ জেলাকে বন্যা দূর্গত এলাকা ঘোষনার দাবিও জানান।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.