মে ১১, ২০২১

সুনামগন্জে কৃষকের ধান কেটে দিলেন কৃষকলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দরা।

১ min read

মুহিবুর রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ,সাধারন সম্পাদক এড. উম্মে কুলসুম স্মৃতি এমপি নেতৃত্বে সুনামগঞ্জ জেলা ও উপজেলা কৃষকলীগের নেতৃবৃন্দদের নিয়ে দেখার হাওরে কৃষক হাফিজুর রহমানের ধান কেটে দেয়া হয়।

শনিবার সকালে নেতৃবৃন্দরা দেখার হাওরে গেলে স্থানীয় সংগঠনের দুইশতাধিক নেতাকর্মীরা কাজি হাতে নিয়ে জমিতে কৃষকের পাকা ধান কেটে দেন। এ সময় উপস্থিত ছিলেন, কৃষকলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারন সম্পাদক কৃষিবিদ বিশ^নাথ সরকার বিটু,কেন্দ্রীয় ও সংরক্ষিত সিলেট-সুনামগঞ্জ আসনের মহিলা সংসদ সদস্য এড.শামীমা শাহরিয়ার, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন,সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. হাবিবুর রহমান মোল্লা, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, আইন বিষয়ক সম্পাদক এড.জহির উদ্দিন লিমন, সহ অর্থ সম্পাদক রেজাউল হক রাসেল,সুনামগঞ্জ জেলা কৃষকলীগের আহবায়ক আব্দুল কাদির শান্তি মিয়া ও সদস্য সচিব বিন্দু তালুকদার,সদস্য মো. মাসুক মিয়া,সদর উপজেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মুহিবুর রহমান মুহিম,সদস্য সচিব মেহেদী হাসান লিটন,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কৃষকলীগের যুহ্ম আহবায়ক জয়ন্ত তালুকদার পুল্টন প্রমুখ।

কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র বলেন, এই কভিড ১৯ সংক্রমণের সময় শ্রমিক সংকট নিরসনের কারণে কৃষকের ধান কাটায় যেন কোন সমস্যা না হয় সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কৃষকলীগ ধানা কাটা ও মাড়াই কাজ করে দিচ্ছে। এই হাওরাঞ্চলে শতকরা ৭০ ভাগ ভর্তুকি কৃষির যন্ত্রপাতি দেওয়ার যাত্রা শুরু করেছে। তিনি আশাবাদ ব্যক্ত করে আরো বলেন আগামী ৩০ এপ্রিলের ভিতরে এই হাওরাঞ্চলের কৃষকরা তাদের সোনালী ফসল বোরো ধান কেটে মাড়াইসহ শুকিয়ে ঘরে তুলতে পারবেন। তিনি জানান কৃষকরা অগ্রাধিকার ভিত্তিতে তাদের চাহিদা মোতাবেক কম্বাইন হাড়ভেস্টার সহ ধান কাটার অন্যান্য মেশিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেরণ করবেন।

সুনামগঞ্জ ও সিলেট সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য ও হাওরকন্যা এড.শামীমা শাহরিয়ার বলেছেন,এই মহামারী করোনা ভাইরাসের মাঝেও আমাদের প্রধানমন্ত্রী জাতির পিতার কন্যা শেখ হাসিনার দৃষ্টি হাওরপাড়ের মানুষজনের উপর আছে বলেই তিনি কৃষকলীগ নেতৃবৃন্দকে নির্দেশনা দিয়ে রেখেছেঁন কৃষকদের ধান কেটে গোলায় তুলে দেয়ার জন্য। সেই নির্দেশে আমার প্রাণপ্রিয় সংগঠন বাংলদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ,সাধারন সম্পাদক এড. উম্মে কুলসুম স্মৃতি এমপি নেতৃত্বে কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ জেলা ও উপজেলা কমিটির সদস্যদের নিয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলের কৃষকদের পাকা ধান কেটে দেয়ার অংশ হিসেবে নিজের এলাকা হাওরের জেলা সুনামগঞ্জের কৃষকদের পাশে দাড়িয়েছি। তিনি আকাশের অবস্থা অনুকূলে আছে এবং আগামী কয়েকদিন থাকবে এমন আশাবাদ ব্যক্ত করে বলেন ৩০ এপ্রিলের মধ্যে কৃষকরা তাদের কষ্টার্জিত সোনালী ফসল কেটে,মাড়াই ও শুকিয়ে ঘরে তুলতে পারবেন এজন্য কৃষকলীগের প্রতিটি নেতাকর্মীরা কৃষকদের পাশে থাকার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.