জুন ২৪, ২০২১

জগন্নাথপুরে ইউপি চেয়ারম্যান ঈমানীর বিরুদ্ধে মহিলা সদস্যার শ্লীলতাহানিতার চেষ্টার অভিযোগ

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক :সুনামগঞ্জ জেলার  জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান যুক্তরাষ্ট্র প্রবাসী শাহ আবু ঈমানীর বিরুদ্ধে একই পরিষদের সংরক্ষিত মহিলা সদস্যা সেলিনা বেগম উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দায়ের করেছেন । তিনি বৃহস্পতিবার (১৩ এপ্রিল) স্থানীয় ইউএনও’র বরাবর অভিযোগ পত্র দাখিল করেন।

সাক্ষরিত অভিযোগ পত্র থেকে জানা যায়, ইউপি চেয়ারম্যান শাহ্ আবু ঈমানী প্রায়ই ওই অভিযোগকারী ইউপি সদস্যা সেলিনা বেগমকে কু-প্রস্তাব প্রদান করেন। এমনকি নানান সময় অনৈতিক কাজ করার কথাও বলেন।

গত ৮ এপ্রিল শনিবার দুপুরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের অফিস কক্ষে প্রবেশ করলে কথাবার্তার ফাঁকে হঠাৎ ইউপি চেয়ারম্যান তাঁর কক্ষের দরজা বন্ধ করেন এবং ওই তার সাথে অনৈতিক আচরন করা শুরু করলে,তিনি এ সময় ইউপি চেয়ারম্যানকে চপেটাঘাত করে অফিস কক্ষ থেকে দ্রুত বেরিয়ে আসেন। তিনি অভিযোগ পত্রে আরও উল্লেখ করেন, ইউপি চেয়ারম্যান শাহ্ আবু ঈমানীর কু-প্রস্তাবে রাজি না হইলে পরিষদের অন্যান্য সদস্য ও সদস্যাদেরকে নিয়ে তাঁর নিজ বাড়িতে গোপন বৈঠক করেন। ওই বৈঠকে তাঁর অনুসারী সকল ইউপি সদস্য ও সদস্যাদেরকে নিয়ে আমাকে বহিস্কার করার জন্য রেজুলেশন করেন। এমনকি আমাকে অফিসে না আসার জন্য নিষেধ করা হয়। তাছাড়া আমাকে নাকি বরখাস্ত করা হয়েছে বলে বিভিন্ন ব্যাক্তির মাধ্যমে জানতে পারি। গত ১১ এপ্রিল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে রিলিফের চাল বিতরণ করা হয়েছিল। কিন্তু আমাকে জানানো হয়নি ।আমি ১২ এপ্রিল এ ব্যাপারে জানতে চাহিলে ইউনিয়ন পরিষদের সচিব তোফাজ্জুল হোসেন মুঠোফোনে আমাকে বলেন, আগামী ১৭ এপ্রিল ইউএনও কার্যালয়ে হাজির হতে। এমনকি চেয়ারম্যানের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় দীর্ঘ ৮ মাস ধরে জনকল্যানে কোনো ধরনের কাজ করার সুযোগ দেওয়া হচ্ছেনা। এমতাবস্থায় তিনি ১৩ এপ্রিল স্থানীয় ইউএনও বরাবর অভিযোগ দায়ের করেন বলে অভিযোগে উল্লেখিত রয়েছে।

তিনি উক্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে সংশ্লিষ্ট কতৃপক্ষের প্রতি বিনীত অনুরোধ জানান।

এ বিষয়ে জানতে চাহিলে অভিযুক্ত ওই ইউপি চেয়ারম্যান ঈমানী বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

তবে এ বিষয় খতিয়ে দেখা হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ সাংবাদিকদের জানান। তিনি আরও জানান, অভিযোগ প্রমাণিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.