নভেম্বর ২৯, ২০২০

ধর্ম ব্যবসায়ীদের পৃষ্ঠপোষক খালেদা জিয়া : ওবায়দুল কাদের

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক:বাংলাদেশের ইতিহাস বলে দেয়- ধর্ম ব্যবসায়ীদের সবচেয়ে বিশ্বস্ত পৃষ্ঠপোষক খালেদা জিয়া ও বিএনপি এ দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রগতির যে পথ সেটাই হচ্ছে বাস্তবতা। আর বাস্তবতাই হচ্ছে প্রগতিশীলতা। বাস্তবতাকে বাদ দিয়ে কেউ প্রগতিশীল হতে পারে না।

শনিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
হেফাজত ইসলামের সঙ্গে আওয়ামী লীগের কোন চুক্তি কিংবা জোট হয়নি দাবি করে ওবায়দুল কাদের বলেন, অনেকে কওমি মাদরাস স্বীকৃতির সঙ্গে হেফাজতের স্বীকৃতি বলে গুলিয়ে ফেলেন। আমাদের স্বীকৃতি হচ্ছে দেশের শিক্ষা ব্যবস্থার মূল অবকাঠামোর মধ্যে কওমি মাদরাসার শিক্ষার্থীদের নিয়ে আসা। প্রায় ১৪ লাখ কওমি মাদরাসার শিক্ষার্থীর উচ্চ শিক্ষা গ্রহণ করে একটি অনিশ্চিত ভবিষ্যতের মধ্যে থাকে। তাই আমরা কওমি মাদরাসার স্বীকৃতি দিয়েছি। কওমি মাদরাসার শিক্ষাব্যবস্থাকে আরো আধুনিকায়ন ও নিয়ম শৃঙ্খলার মধ্যে নিয়ে আসা হবে। কওমি মাদরাসার স্বীকৃতি পেয়ে আল্লামা শফি হুজুর গতকাল এক জনসভায় জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়ে বক্তব্য দিয়েছেন। তার জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নেয়াটা কি লাভ নয়?
তিনি বলেন, খ্রিস্টান সম্প্রদায় স্টার সানডের দিন সরকারি ছুটির দিন ঘোষণার দাবি করছেন। এছাড়া তারা মন্ত্রিসভায় তাদের অংশিদারিত্ব, যোগত্য অনুযায়ী সরকারি চাকরির সুযোগ-সুবিধাসহ বেশ কিছু দাবি তুলেছেন। এগুলো নিয়ে আমি নেত্রী শেখ হাসিনার সঙ্গে আলাপ- আলোচনা করব।
এসময় উপস্তিত ছিলেন- আওয়ামী লীগ নেতা একেএম এনামুল হক শামীম, আমিনুল ইসলাম, আবদুস সোবহান গোলাপ,বিপ্লব বড়ুয়া প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.