অক্টোবর ২৬, ২০২০

রাস্তায় নিম্নমানের ইট ব্যবহার এলাকাবাসীর মধ্যে ক্ষোভ

নতুন আলো নিউজ ডেস্ক: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা হালতা গুলিসাখালি ইউনিয়নে টিয়ারখালী গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান মো. ফারুক হেসেনের বাড়ি সংলগ্ন থেকে উত্তর হলতা পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তায় নিম্নমানের ইট ব্যবহার করছেন সংশ্লিষ্ট ঠিকাদার। এতে ক্ষোভ বিরাজ করছে এলাকাবাসীর মধ্যে।

রাস্তাটি পাকা করা থেকে বাদ পড়বে এমন আশংঙ্কায় কেউ প্রকাশ্যে প্রতিবাদ করছেন না।

সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা যায়, গত বছরের প্রথম দিকে এ সড়কটির দরপত্র ডাকা হয়। পিরোজপুরের এইচ এস ইঞ্জিনিয়ারিং নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ৫৭ লক্ষ টাকায় এ কাজটি পান। চলতি বছরের জুন মাসের মধ্যে কাজ সমাপ্ত করতে হবে। ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছ থেকে মঠবাড়িয়া উপজেলার মিরুখালি এলাকার ক্ষুদ্র ঠিকাদার আবু হানিফ ও স্থানীয় ছাত্রলীগের সভাপতি লাভলু তালুকদার নামে দুই ব্যক্তি কাজটি কিনে নেন। সম্প্রতি তারা এ রাস্তাটি পাকাকরণে কাজ শুরু হয়। কাজের তালিকা অনুযায়ী স্পষ্ট ভাষায় উন্নতমানের ইট ব্যবহারের কথা রয়েছে।

সরেজমিনে দেখা গেছে, এখন পর্যন্ত যে টুকু রাস্তা পাকা করা হয়েছে তাতে নিম্নমানের ইট ব্যবহার করা হয়েছে। এই ইটগুলো হাতের তালুতে নিয়ে চাপ দিলে গুড়ো হয়ে যায়। দেখে মনে হচ্ছে ইট আকৃতির চুলার মাটি।

নামপ্রকাশ না শর্তে অনেকেই জানান, ইটগুলো এতোটাই নিম্নমানের যে বৃষ্টি হলে এগুলো কাদায় পরিণত হবে। প্রতিবাদ না করার কারণ হিসেবে তারা বলেন, রাস্তা পাকা করা থেকে বাদ পড়লে আবার কতো বছর পরে কাজ শুরু হবে এটা চিন্তার বিষয় হয়ে পড়বে। তাই যেটা হয় সেটাই ভালো।

এ ব্যাপারে এইচ এস ইঞ্জিনিয়ারিং নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি তবে, ক্ষুদ্র ঠিকাদার লাভলু তালুকদার কোন সদুত্তর দিতে পারেননি। আবু হানিফের মুঠোফেনো একাধিক বার কল করলেও তিনি রিসিভ করেননি।

এ ব্যাপারে মঠবাড়িয়া উপজেলার এলজিইডি’র প্রকৌশলী বদরুল আলম প্রথমে বলেন, বিষয়টি আমি অবগত নই। আমি আগে জেনে নিই, খানিক পড়ে জানাবো। পরবর্তিতে একাধিকবার তার মুঠোফোনে কল করলেও তিনি তা রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.