নভেম্বর ৩০, ২০২০

সংস্কারপন্থী বিএনপি নেতা নজির হোসেনের সাথে বৈঠক করলেন খালেদা জিয়া

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক :দল গুছানোর লক্ষ্যে আরও এক সংস্কারপন্থী নেতার সঙ্গে বৈঠক করলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মঙ্গলবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সাবেক সংসদ সদস্য ও বিএনপির প্রথম সারির সংস্কারপন্থী নেতা নজির হোসেনের সঙ্গে বৈঠক করেন তিনি। নজির হোসেন সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি ও  সাবেক সংসদ সদস্য। ওয়ান-ইলেভেনের সময় তিনি প্রথম সারির সংস্কারপন্থী ছিলেন।
বিএনপির মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান আমাদের প্রতিনিধি কে বৈঠকের খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, গুলশানের রাজনৈতিক কার্যালয়ে নজির হোসেনের সঙ্গে মঙ্গলবার সন্ধ্যায় খালেদা জিয়া বৈঠক করেছেন।
চেয়ারপারসনের কার্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা ৬টার সময় কার্যালয়ে প্রবেশ করে নজির হোসেন। পরে সন্ধ্যা সাতটা ১০ মিনিটে তিনি কার্যালয় ত্যাগ করেন।
বৈঠকের বিষয়ে জানতে চাইলে নজির হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রায় ৩৫ মিনিট ম্যাডামের সঙ্গে কথা হয়েছে। আগামী নির্বাচনের আগেই দলকে ঐক্যবদ্ধ করে সামনে এগিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।’
নজির হোসেন আরও বলেন, ‘আমাকে ম্যাডাম সুনামগঞ্জ বিএনপির দ্বন্দ্ব-কোন্দল নিরসনে কাজ করতে পরামর্শ দিয়েছেন।’ তিনি জানান, খালেদা জিয়ার সঙ্গে তার বৈঠকে দেশের রাজনৈতিক পরিস্থিতি, বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার-মামলার বিষয়ে বিস্তারিত কথা হয়েছে। নজির হোসেন নিজেও দলের স্বার্থে কাজ করার জন্য চেয়ারপারসনকে প্রতিশ্রুতি দিয়েছেন বলে জানান।
বিএনপির সূত্রের দাবি, অন্যান্য দলের সঙ্গে ঐক্যচেষ্টার আগেই বিএনপিকে সাংগঠনিকভাবে শক্ত করতে বদ্ধপরিকর খালেদা জিয়া। এ কারণে এর আগে নিষ্ক্রিয় হয়ে যাওয়া ও নানা সময়ে সংস্কারপন্থী ছিলেন, এমন নেতাদের সঙ্গে আলোচনা করতে শুরু করেছেন তিনি।
এর আগে গত ২৩ ফেব্রুয়ারি রাত ১২টায় বিএনপি চেয়ারপারসন বৈঠক করেন সংস্কারপন্থীদের মধ্যে আলোচিত দুই নেতা জহির উদ্দিন স্বপন ও সাখাওয়াত হোসেন বকুলের সঙ্গে। গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আধাঘণ্টাব্যাপী ওই বৈঠকে স্বপন ও বকুলকে দলে সক্রিয় হওয়ার আহ্বান জানান খালেদা জিয়া।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.