জানুয়ারি ১৯, ২০২১

আগাম নির্বাচনে বৃটিশ এমপিদের সমর্থন

১ min read

 নতুন আলো নিউজ ডেস্ক: ৮ই জুন বৃটেনে আগাম নির্বাচন অনুষ্ঠানের পক্ষে সমর্থন দিয়েছেন দেশটির আইনপ্রণেতারা। গতকাল হাউজ অব কমন্সে প্রধানমন্ত্রী তেরেসা মে’র আগাম নির্বাচন প্রস্তাব উত্থাপন করা হয়। প্রস্তাবের পক্ষে ভোট দেন ৫২২ জন আইনপ্রণেতা। বিপক্ষে ভোট দেন ১৩ জন। বিরোধী লেবার ও লিবারেল ডেমোক্রেট দল দুটির এমপিরা নির্বাচনের পক্ষে ভোট দেয়ায় সহজেই প্রস্তাবটি প্রয়োজনীয় দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পায়। গতকাল বৃটেনের স্থানীয় সময় বেলা দুইটায় স্পিকার জন বারকো ভোটের ফল ঘোষণা করেন। এ খবর দিয়েছে বিবিসি। প্রধানমন্ত্রী তেরেসা মে বলেন, ভোটের মাধ্যমে নতুন একটি ম্যান্ডেট ব্রেক্সিট আলোচনার জন্য তার হাতকে আরো শক্তিশালী করবে। বিরোধী লেবার নেতা জেরেমি করবিন আগাম ভোট আয়োজনকে স্বাগত জানালেও, প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত পরিবর্তনের নিন্দা জানান। বিভিন্ন ইস্যুতে প্রতিশ্রুতি ভঙ্গেরও
অভিযোগ তোলেন করবিন।
উল্লেখ্য, আগামী নির্বাচনের নির্ধারিত সময় ছিল ২০২০ সাল। তবে পার্লামেন্টে দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠের সমর্থন থাকলে আগাম ভোট আয়োজনের বিধান রয়েছে।
গতকাল নির্বাচনের পক্ষে এমপিরা রায় দেয়ার পর এবারে প্রচারণায় নামবে বৃটিশ রাজনৈতিক দলগুলো। বিবিসির খবরে বলা হয়, প্রধানমন্ত্রী তার প্রচারণা শুরু করবেন ইংল্যান্ডের উত্তর-পশ্চিম এলাকা থেকে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.