অক্টোবর ২৮, ২০২০

টানা বৃষ্টিতে পানির নিচে তলিয়ে গেছে চট্টগ্রামের অধিকাংশ এলাকা

নতুন আলো নিউজ ডেস্ক : টানা বৃষ্টিতে পানির নিচে তলিয়ে গেছে চট্টগ্রামের অধিকাংশ এলাকা। 

শুক্রবার ভোর থেকে দুপুর পর্যন্ত মুষলধারে বৃষ্টি নামায় অনেক এলাকা কোমর সমান পানিতে ডুবে জলাবদ্ধতা সৃষ্টি করেছে। তার সঙ্গে বৃষ্টির সময়ে জোয়ারের পানি যোগ হয়ে জলাবদ্ধতায় বাড়তি মাত্রা যোগ করেছে।
সরেজমিনে দেখা গেছে, নগরীর ষোলশহর, মুরাদপুর, প্রবর্তক, কাপাসগোলা, চকবাজার, আগ্রাবাদ, হালিশহরসহ নগরীর নিম্নাঞ্চল কোমর পানিতে তলিয়ে গেছে। আগ্রাবাদ এলাকার এক্সেস রোড, শান্তিবাগ, শ্যামিলী আবাসিক, ছোটপুল এলাকা কোমর পানির নিচে তলিয়ে গেছে। চকবাজার এলাকায় দেখা গেছে, সেখানকার কাঁচাবাজারটি সম্পূর্ণ পানির নিচে তলিয়ে গেছে। বিভিন্ন মালামাল পানিতে ভাসছে। ব্যবসায়ীরা কোনোমতে মালামালগুলো ধরে রেখেছেন।  
অনেক এলাকায় মানুষ গাড়ি নিয়ে রাস্তায় বের হয়ে চরম বিপদে পড়েছেন। মাঝপথেই গাড়ি আটকে যাওয়ায় দুর্ভোগ পোহাচ্ছেন তারা। কাপাসগোলা, প্রবর্তকসহ নগরীর অনেক এলাকাতেই সিএনজি ট্যাক্সির ইঞ্জিন বিকল হয়ে রাস্তায় শত শত ট্যাক্সি আটকে গেছে। অনেক বাসাবাড়িতেও পানি ঢুকে গেছে।
আবহাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত ৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। একদিকে প্রচুর বৃষ্টিপাত, অন্যদিকে জোয়োরের সময় হওয়ায় নগরীর নিম্নাঞ্চল পানিতে তলিয়ে যায়।
বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার ভোর ৩টা থেকে কর্ণফুলীতে জোয়ার শুরু হলে। সকাল সাড়ে ৯টায় ভাটা শুরু হয়। বিকেলে ৩টা ৩৪ মিনিটে আবারো জোয়ার আসে।
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন নগরীর বেশকিছু জলমগ্ন এলাকা ঘুরে দেখেছেন। তিনি জলাবদ্ধতার জন্য দুঃখ প্রকাশ করেছেন। তবে তিনি দাবি করেছেন, নিচু এলাকাগুলোতে জলঝট তৈরি হয়েছে। জোয়ারের কারণে পানির পরিমাণ বেশি হওয়ায় সংকট বেড়েছে। তবে চসিকের কর্মীরা দ্রুত পানি নিষ্কাশনের কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.