ডিসেম্বর ২, ২০২০

আন্তর্জাতিক ফুটবলে একঘরে হয়ে পড়ছে বাংলাদেশ!

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক: আন্তর্জাতিক ফুটবলে বন্ধুহীন হয়ে পড়েছে বাংলাদেশ। অনেকটা একঘরে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। শুধু ভোটের জন্যই বাফুফে কর্মকর্তাদের দাওয়াত দেন বিভিন্ন দেশের ফুটবলের কর্তাব্যক্তিরা। কিন্তু কোনো প্রতিযোগিতায় অংশ নেয়ার আমন্ত্রণ পায় না বাফুফে।

ভারত, নেপাল, শ্রীলংকায় বিভিন্ন ফুটবল টুর্নামেন্ট হয়। ওইসব টুর্নামেন্টে উপেক্ষিত থাকে বাংলাদেশ। ভারতের নাগজি, অল এয়ারলাইন্স কাপ, আইএফএ শিল্ড, এমনকি মালয়েশিয়ার মারদেকা কাপ থেকেও দাওয়াত আসে না বাংলাদেশে। ফিফা ও এএফসির শিডিউলভুক্ত খেলা ছাড়া বাংলাদেশ দলের অংশগ্রহণ সংকুচিত হয়ে পড়েছে।

তবে কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ থেমে নেই। চলছে তা বিরামহীনভাবেই। বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন কিংবা মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন কত বাহানায়, কত কারণে কত-শতবার বিদেশ ভ্রমণ করেছেন, তার কোনো ইয়ত্তা নেই। তাদের এ সফরে বাংলাদেশের ফুটবলের কোনো উন্নয়ন না হলেও সালাউদ্দিন-কিরনদের নামের পাশে পদ-পদবি যোগ হয়েছে।

সালাউদ্দিনদের বিদেশ ভ্রমণের জন্য বিমানের ইকোনমিক ক্লাসের টিকিট বিজনেস ক্লাসে রূপান্তরে বাফুফের তহবিল থেকে বেরিয়ে গেছে মোটা অংকের অর্থ। ভুটানের কাছে হারের পর আন্তর্জাতিক ফুটবল অঙ্গন থেকে তিন বছরের জন্য অলিখিত নিষেধাজ্ঞায় পড়েছে বাংলাদেশ। ২০১৯ সালের আগে জাতীয় ফুটবল দলের ফিফা-এএফসি আয়োজিত কোনো টুর্নামেন্টে অংশ নেয়ার সুযোগ নেই। তারপরেও টনক নড়ছে না বাফুফে কর্মকর্তাদের।

বিখ্যাত ঔপন্যাসিক সৈয়দ মুজতবা আলীর রসগোল্লা নামক গল্পের ঝান্টুদার মতো বাফুফের কর্মকর্তারা কখন বিদেশ যাচ্ছেন কিংবা কখন ফিরছেন তা বোঝার উপায় নেই।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.