অক্টোবর ৩০, ২০২০

একদলীয় শাসনকে শক্ত ভিত্তির ওপর দাঁড় করাতেই চক্রান্ত করছে সরকার: মির্জা আলমগীর

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক :বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও মুন্সীগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি আব্দুল হাই মঙ্গলবার আদালতে হাজিরা দিতে গেলে জামিন বাতিল করে কারাগারে প্রেরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার, এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান ভোটারবিহীন জনবিচ্ছিন্ন সরকার বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নির্মূল করে একদলীয় শাসনকে একটা শক্ত ভিত্তির ওপর দাঁড় করাতেই নিরবচ্ছিন্নভাবে চক্রান্তজাল বুনে যাচ্ছে। মিথ্যা মামলায় জড়িয়ে বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দসহ অসংখ্য নেতা-কর্মীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার করে কারান্তরীণ রাখা সেই চক্রান্তেরই অংশ বলে উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান শাসকগোষ্ঠী নানাভাবে নানা কায়দায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপিকে নির্মূল করার জন্য মরিয়া হয়ে উঠেছে। আর এ কারণেই দেশব্যাপী জনগণের মধ্যে আতংক সৃষ্টির জন্য হত্যা, গুপ্তহত্যা, গুম, অপহরণসহ নারী-শিশুদের উপর নির্যাতনের মতো ভয়ংকর মানবতাবিরোধী ঘটনা সংঘটনের পাশাপাশি বিরোধী দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ যাতে বর্তমান দু:শাসানের বিরুদ্ধে মুখ খুলতে না পারে সেজন্য তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে গ্রেফতারের মাধ্যমে কারাগারে বন্দী করে রাখা হচ্ছে। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও মুন্সীগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি আব্দুল হাই সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই আজ তাঁর জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়েছে। মূলত: একটি গণতান্ত্রিক রাষ্ট্রে আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা বলতে যা বোঝায় তা এখন পুরোপুরি তিরোহিত হয়ে গেছে। মানবতাবিরোধী সকল কর্মকান্ডে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকার দলীয় সন্ত্রাসীদের ব্যবহার করা হচ্ছে।

 

বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্রীয় ক্ষমতা জোর জবরদখলকারী বর্তমান গণবিচ্ছিন্ন সরকার তাদের বেসামাল অবস্থাকে সন্ত্রাসী কায়দায় সামাল দেয়ার জন্যই বিএনপি’র কেন্দ্রীয় নেতৃবৃন্দকে কারাগারে আটকিয়ে রেখে জামিন না দেয়ার ফন্দি এঁটেছে। এধরণের মানবতাবিরোধী জঘন্য অপকর্মের বিরুদ্ধে নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।

 

বিএনপি মহাসচিব অবিলম্বে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও মুন্সীগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি আব্দুল হাই এর বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.