ডিসেম্বর ৫, ২০২০

কাঠগড়ায় দাঁড়িয়ে জামিন নিল ৫ বছরের শিশু রনি

নতুন আলো নিউজ ডেস্ক:শেরপুরে ভাইয়ের কোলে উঠে আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে জামিন নিতে হয়েছে রনি মিয়া নামে ৫ বছরের এক শিশুকে। আজ মঙ্গলবার (২ মে) বিকেলে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই ঘটনা ঘটে। রনি সদর উপজেলার বেতমারী পশ্চিমপাড়া গ্রামের ধানী মিয়ার ছেলে।

এদিকে জামিন নিতে ভাইয়ের কোলে উঠে ওই শিশুর কাঠগড়ায় দাঁড়ানোর ঘটনায় হতচকিত হয়ে পড়েন বিচারকসহ আদালতে উপস্থিত আইনজীবী ও বিচারপ্রার্থী লোকজন। পরে শুনানি শেষে আদালতের বিচারক সাইফুর রহমান ওই শিশুসহ মামলার সকল আসামির জামিন মঞ্জুর করেন।

জানা যায়, গত ১৩ এপ্রিল বিকেলে বেতমারী উত্তরপাড়া গ্রামের কৃষক ইমান আলীর সাথে স্থানীয় ধানী মিয়ার আত্মীয় সুমন মিয়া ও রিপন মিয়াদের পূর্ব শত্রুতার জের ধরে মারপিটের ঘটনা ঘটে। ওই ঘটনায় ইমান আলী বাদী হয়ে ১৭ এপ্রিল সদর থানায় সুমন মিয়াসহ ৮ জনকে আসামি করে একটি ফৌজদারী মামলা দায়ের করেন। থানা পুলিশ ওইদিনই মামলাটি রেকর্ড করে। আর ওই মামলায় ৬নং ক্রমিকে আসামি করা হয় ধানী মিয়ার ছেলে রনি মিয়াকে। মামলায় রনির বয়স ২৬ বছর উল্লেখ করা হলেও প্রকৃতপক্ষে সে ৫ বছরের শিশু।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট একেএম মোছাদ্দেক ফেরদৌসী ওই শিশুর জামিনে বিষয়টি নিশ্চিত করে বলেন, থানা পুলিশ তদন্ত না করেই সরাসরি মামলাটি রেকর্ড করায় জামিন নিতে ওই শিশুকে আদালতে আসতে হয়েছে। এটি মানবাধিকারের চরম লঙ্ঘন বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.