ডিসেম্বর ৫, ২০২০

জগন্নাথপুরে ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারের মধ্যে আই.ডি.টির ত্রান সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক::

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের ইসহাকপুরে “ইসহাকপুর ডেভলপমেন্ট ট্রাষ্ট (আই.ডি.টি) ইউকের” উদ্যোগে ত্রান বিতরণ করা হয়েছে। যদিও জগন্নাথপুর প্রবাসী অধ্যুষিত উপজেলা কিন্তু এবারের ক্ষতিগ্রস্থ কৃষকদের মধ্যে এই প্রথমই প্রবাসী কোন সংগঠন হিসেবে সাড়ে তিন শতাধিক ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারের মধ্যে ত্রান বিতরণ করে ঐ সংগঠন।
মঙ্গলবার (২ মে) বিকেলে পৌর শহরের ইসহাকপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রত্যেক ক্ষতিগ্রস্থ পরিবারকে ২৫ কেজি করে চাল প্রদান করা হয়।

এ উপলক্ষ্যে সংক্ষিপ্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষানুরাগী সিতাব খাঁন। বিশিষ্ট সমাজসেবক ও জাতীয় মানবধিকার ইউনিটি জগন্নাথপুর উপজেলা শাখার চেয়ারম্যান আলহাজ্ব শাহ্ নুরুল করিমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি বার্ষিয়ান রাজনীতিবিদ সিদ্দিক আহমদ। সভায় শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবীদ ও শিক্ষানুরাগী আকমল খাঁন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমান, বিশিষ্ট শিক্ষানুরাগী আছকির খাঁন প্রমুখ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য মাহতাব উল হাসান সমুজ, সংগঠনের ট্রাষ্টি বিশিষ্ট সমাজসেবক যুক্তরাজ্য প্রবাসী সামছু উদ্দিন এবং মাসুক মিয়া।

এ সময় আরো উপস্থিত ছিলেন এলাকার প্রবীণ মুরব্বী হাজী আলা মিয়া, ডাঃ সোনাহর আলী, সাবেক কাউন্সিলর আব্দুল লতিফ, ইসহাকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুকুল চন্দ্র সরকার, বিশিষ্ট সমাজসেবক শাহীনুর রহমান, আখলুল করিম, আব্দুল ওয়াহাব, লেচু মিয়া, শওকত, আফিজ উল্লা, ময়নুল গণি, আব্দুস সমেদ, সায়েক খান, ছাত্রনেতা  হুমায়ূন খান ও মাহবুব।
আলোচনা সভা শেষে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মধ্যে চাল তুলে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.