ডিসেম্বর ৪, ২০২০

মোবাইল অ্যাপ তৈরির প্রকল্প হাতে নেয়া হয়েছে : পলক

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক:দেশীয় ও আন্তর্জাতিক বাজারে দেশের তরুণরা যেন মোবাইল অ্যাপ তৈরিতে এগিয়ে যেতে পারে সে লক্ষ্যে একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
আজ বৃহস্পতিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।
এই প্রকল্পের মাধ্যমে দেশে ১০ হাজার ডেভলপার তৈরি করা হবে জানিয়ে পলক বলেন, তাদের দিয়ে ৭শ মোবাইল গেম ও ৩শ মোবাইল অ্যাপ তৈরি করা হবে। পাশাপাশি আমাদের ইচ্ছা আগামী ২-৩ বছরে মধ্যে দেশীয় বাজারের ২ হাজার কোটি টাকার মোবাইল অ্যাপের বাজার তৈরি করা হবে।
তিনি বলেন, এই প্রকল্পের আওতায় আমরা দেশের ৪০টি বিশ্ববিদ্যালয়ে আধুনিক ল্যাব স্থাপন করবো। এছাড়া মোবাইল অ্যাপ তৈরি করার ক্ষেত্রে যেসব তরুণরা এগিয়ে আসবেন তাদের বিভিন্নভাবে অর্থ সহায়তাও করা হবে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী ও কথাসাহিত্যিক-সাংবাদিক আনিসুল হক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.