জুন ২৪, ২০২১

ফাঁকা মাঠে গোল দেওয়ার সুযোগ নেই আ’মীলীগের :মির্জা আব্বাস

১ min read

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি না হলে বিএনপি নির্বাচনে যাবে কি যাবে-না সে সিদ্ধান্ত তখনকার পরিস্থিতি অনুযায়ী নেওয়া হবে। তবে আওয়ামী লীগকে ফাঁকা মাঠে গোল দেওয়ার কোন সুযোগ নেই। বিএনপি যেকোনো একটি পথ খুঁজে বের করবে। আজ শুক্রবার বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলে মহানগর বিএনপির কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও মহানগর সভাপতি মজিবর রহমান সরোয়ার। এতে স্থানীয় বিএনপির অনৈক্য নিয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সামনে ক্ষোভ প্রকাশ করেন বক্তারা। এ নিয়ে সভায় দফায় দফায় উত্তেজনার সৃষ্টি হয়। সরোয়ারের অনুসারী নেতাকর্মীদের তোপের মুখে পড়েন বরিশাল সিটি মেয়র আহসান হাবিব কামাল ও বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার শিরিন।

মির্জা আব্বাস দলের অনৈক্য প্রসঙ্গে বলেন, নেতাকর্মীদের ব্যক্তিস্বার্থ ত্যাগ করতে হবে। পদ-পদবি নিয়ে যারা অনৈক্য সৃষ্টি করেন, চেয়ার নিয়ে টানাহেঁচড়া করেন, যারা দলের স্লোগান বাদ দিয়ে ব্যক্তির স্লোগান দেন, তারা বিএনপির প্রকৃত কর্মী নন।

তিনি বলেন, বিদেশি প্রভুর স্বার্থ রক্ষার জন্য আওয়ামী লীগ দেশকে তিলে তিলে শেষ করে দিচ্ছে। তারা আজীবন ক্ষমতায় থাকার উদ্ভট চিন্তাভাবনা করছে। তাদের এ স্বপ্ন বাস্তবায়ন করতে দেওয়া যাবে না।

সমাবেশে মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান ফারুক অভিযোগ করেন, সিটি মেয়র আহসান হাবিব কামাল বিএনপির সমর্থনে মেয়র নির্বাচিত হয়ে এখন আওয়ামী লীগের এজেন্ট হয়ে কাজ করছেন।

মহানগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার বলেন, স্থানীয় বিএনপিতে ঐক্য রয়েছে। কিন্তু কেন্দ্রের কিছু কিছু সিদ্ধান্ত তাদের মধ্যে অনৈক্যের বীজ ঢুকিয়ে দেয়। বিশেষ করে সম্প্রতি ঘোষিত জেলা ও মহানগর যুবদলের কমিটি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

মেয়র কামাল তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে পাল্টা অভিযোগ তোলেন। তিনি বলেন, মেয়র হওয়ার পর বিএনপির কোন নেতাকে কী দিয়েছেন তার হিসাব তার কাছে আছে। সময় হলে প্রকাশ করবেন। এ সময় সরোয়ার অনুসারী নেতাকর্মীরা হইচই করলে মির্জা আব্বাসের ইশারায় কামাল বক্তৃতা শেষ করেন।

সমাবেশে আরও বক্তৃতা করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, আকন কুদ্দুসুর রহমান, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট মাসুদ তালুকদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.