অক্টোবর ৩০, ২০২০

স্বর্ণ ব্যবসায়ীদের ধর্মঘট প্রত্যাহার

নতুন আলো নিউজ ডেস্ক: বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আজ বৃহস্পতিবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মইনুল খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্বর্ণ ব্যবসায়ীদের ধর্মঘট ডাকার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার রাতে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) নেতৃবৃন্দের সঙ্গে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের বৈঠক হয়েছে। বৈঠকে ফলপ্রসু আলোচনার পর জুয়েলার্স সমিতির নেতৃবৃন্দ ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন। কিছুক্ষণের মধ্যে তারা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তা জানিয়ে দেবেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরে অনুষ্ঠিত বৈঠক শেষে বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালাও  তাদের ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, শুল্ক গোয়েন্দাদের সঙ্গে বৈঠকে ফলপ্রসু আলোচনা হয়েছে। বৈঠকে বাজুসের পক্ষ থেকে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে।

এর আগে বৃহস্পতিবার বিকেলে স্বর্ণের দোকানে ‘হয়রানিমূলক অভিযান’ বন্ধ ও জুয়েলারি শিল্পের জন্য ‘ব্যবসাবান্ধব’ স্বর্ণ আমদানি নীতিমালা বাস্তবায়নের দাবিতে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেন স্বর্ণ ব্যবসায়ীরা।

সে সময় বাংলাদেশ জুয়েলার্স সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বৃহস্পতিবার কোনো নোটিশ ব্যতীত জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক আমিন জুয়েলার্সে অভিযান ও প্রতিষ্ঠানের ম্যানেজারকে আটক করার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জুয়েলার্স সমিতি এক জরুরি সভায় এ সিদ্ধান্ত  নেয়।’

সভায় জুয়েলারি দোকানে হয়রানিমূলক অভিযান ও আমিন জুয়েলার্সের ম্যানেজারকে আটক করার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.