অক্টোবর ২৩, ২০২০

পি.জি.পি’র বিরুদ্ধে অভিযোগ দায়েরে ইউপি সদস্য সাজাদের বিরুদ্ধে প্রতিবাদ সভা : ক্ষমা প্রার্থনার দাবি

১ min read

নিজস্ব প্রতিবেদক :: বহুল প্রচারিত ও জনপ্রিয় অনলাইন পোর্টাল পি.জি.পি নিউজর বিরুদ্ধে সম্প্রতি মিথ্যা অভিযোগ দায়েরের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দায়েরকৃত অভিযোগ প্রত্যাহার ও  নি:শর্ত ক্ষমা প্রার্থনার দাবি জানিয়েছেন জগন্নাথপুরের বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

শনিবার (২০ মে) পৌরশহরের ভবেরবাজারস্থ পি.জি.পি নিউজ টুয়েন্টিফোর ডটকম কার্যালয়ে এক প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। পোর্টালটির সম্পাদক মন্ডলির সভাপতি বিশিষ্ট সমাজসেবক ও মানবাধিকার সংগঠক আলহাজ্ব শাহ্ নুরুল করিমের সভাপতিত্বে ও সম্পাদক মো. গোলাম সারোয়ারর সঞ্চালনায় অনুষ্টিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জগন্নাথপুর প্রেসক্লাবের সভাপতি, দৈনিক আলোকিত সময়র প্রতিনিধি ও দৈনিক সবুজ সিলেটের অফিস ইনচার্জ জহিরুল ইসলাম (লাল মিয়া), প্রেসক্লাবের সহ-সভাপতি আলহাজ্ব কায়েস চৌধুরী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজর প্রতিনিধি রিয়াজ রহমান, প্রেসক্লাবের সহ-সভাপতি, দৈনিক নয়াদিগন্ত ও  জালালাবাদ প্রতিনিধি মো. হুমায়ুন কবির, মাসিক সমাজ দর্পণর সম্পাদক শাহ এস এম ফরিদ, আন্তর্জাতিক দাবাড়ও সিলেট বিভাগীয় দাবা খেলোয়াড় কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শাহ্ মাহফুজুল করিম, পোর্টালটির বার্তা সম্পাদক মো. জাকারিয়া আহমদ, দৈনিক যুগভেরী ও দৈনিক সুনামগঞ্জের সময়র প্রতিনিধি মো. মুন্না মিয়া, দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন,র প্রতিনিধি বিপ্লব দেব নাথ। বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ার কর্মরত সাংবাদিকদের মধ্যে মাহমুদুল হাসান (জিতু), মো. সুজাত আলী, মো. উসমান গনি, শেখরুল ইসলাম সোহাগ, জাবির আহমদ চৌধুরী, শফিউল আলম, মো. মুনতাসির আলম,

সভায় বক্তারা বলেন, পি.জি.পি নিউজ টুয়েন্টিফোর ডটকম জগন্নাথপুরের সুখ, দু:খের কথা লিখে জনগনের আস্তা কুঁড়িয়েছে। যার ফলে অল্পদিনের মধ্যে সর্বত্র জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। বহুল প্রচারিত ও জনপ্রিয় পোর্টালটি তার সাহসি লিখনির মাধ্যমে জগন্নাথপুরের সকল ক্ষেত্রে সফলতা অর্জন করতে পেরেছে। ফলে এক শ্রেণীর দূর্নীতিবাজ ও ভূমিখেকো তাদের স্বার্থে ব্যাঘাত ঘটার কারণে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

বক্তারা আরও বলেন, কথিপয় উপজেলার নাদামপুর গ্রামের দূর্নীতিবাজ ইউপি সদস্য ইকবাল হোসেন সাজাদ জনপ্রিয় এই পোর্টালের বিরুদ্ধে ইউএনও বরাবরে উদ্দেশ্য প্রনোদিতভাবে একটি কাল্পনিক অভিযোগ দায়ের করে। যা হাস্যকর! যিনি নিজেই সরকারী বিভিন্ন ত্রান সামগ্রী বিতরণের অনিয়মসহ এলাকায় বিভিন্ন দূর্নীতির সাথে জড়িত থাকার কারণে তার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে তাকে অবাঞ্চিত ঘোষনা করেন এবং ইতিপূর্বে গ্রামবাসী সংবাদ সম্মেলন করে তার দূর্নীতির চিত্র জনসম্মূখে তুলে ধরেছেন। ওই ইউপি সদস্য সাজাদ একজন বির্তকিত দুর্নীতিবাজ ও দালাল প্রকৃতির লোক। সে মিথ্যার আশ্রয় নিয়ে একটি মহলের পরোক্ষ ইন্দনে সুনামধন্য ও জনপ্রিয় পোর্টালের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে। যা আমাদের হৃদয়ে আঘাত এনেছে। অবিলম্ভে ওই দূর্নীতিবাজ সদস্যের দায়েরকৃত অভিযোগ তুলে না নিলে পরবর্তিতে তার বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলার হুশিয়ারী প্রদান করা হয়। বক্তারা বিতর্কিত ওই ইউপি সদস্যের সাজানো অভিযোগের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

উল্লেখ্য- জগন্নাথপুর উপজেলার  কলকলিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য ইকবাল হোসেন সাজাদের বিরুদ্ধে গত ১১ মে বৃহস্পতিবার বিকাল ৫ ঘটিকায় মজিদপুর মসজিদ পয়েন্টে এক বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। বিক্ষোভ মিছিল ও  প্রতিবাদ সভায় বক্তারা ইউপি সদস্যের বিরোদ্ধে সম্প্রতি অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের বিজিএফর চাল ও নগদ অর্থ সহায়তার তালিকা থেকে দুটি গ্রামের কৃষকদের বঞ্চিত করার অভিযোগ এনে এই প্রতিবাদ সভায় তাকে অবাঞ্চিত ঘোষনা করেন কৃষকরা।

এর আগে ২৯জন সাক্ষরিত একটি অভিযোগ ইউপি সদস্য সাজাদের বিরুদ্ধে ইউএনও বরাবরে একটি অভিযোগ দায়ের করেন ত্রান বঞ্চিত দুটি গ্রামের অসহায় গরীব লোকজন।

 

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.