অক্টোবর ৩১, ২০২০

শিক্ষকের শাসনের নামে ছাত্র শিক্ষকের পিটুনি ও ছাত্রীকে বিদ্যালয় থেকে বহিষ্কার

বাগেরহাটের মোরেলগঞ্জে এক ছাত্র শিক্ষকের পিটুনিতে গুরুতর আহত হয়েছেন। সেই সঙ্গে‘বেপরোয়া’ চলা ফেরার কারনে ৯ম শ্রেণির এক মেধাবী ছাত্রীকে বিদ্যালয় থেকে বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। আহত ছাত্র জয় মন্ডলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং লোকলজ্জায় পড়ে মেধাবী ওই ছাত্রীটি বিদ্যালয়ে আসেনি বলে জানা গেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য সোমবার বিকেল ৫টায় জরুরি সভা ডেকেছেন প্রধান শিক্ষক। রবিবার দুপুরে এসপি রশিদিয়া মাধ্যমিক বিদ্যালয়ে এসব ঘটনা ঘটে। এ ঘটনায় অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। প্রধান শিক্ষক উভয় ঘটনা স্বিকার করেছেন তবে ওই ছাত্রী বা তার অভিভাবকদের সাথে কথা বলা সম্ভব হয়নি

জানা গেছে, রবিবার ক্লাশ শুরু হওয়ার পূর্বে জয় মন্ডল তার এক সহপাঠিনীর সাথে অসদাচারণ করেন। এই অভিযোগে সহকারী শিক্ষক শিবলী মাহামুদ ও সমির রঞ্জন হালদার জয়কে দু’দফায় মারপিট করেন। এতে জ্ঞান হারায় ছাত্রটি। খবর পেয়ে জয় মন্ডলের পিতা মাষ্টার বিমল কৃষ্ণ মন্ডল ও মাতা বিদ্যালয়ে গিয়ে ছেলেকে উদ্ধার করে প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে নিয়ে যান। পরে তাকে ভর্তি করা হয় হাসপাতালে।

এ বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেজাউল ইসলাম বলেন, শিক্ষকদের মারপিটে আহত ছাত্র জয় মন্ডল হাসপাতালে ভর্তি আছেন। এ ছাড়া বেপরোয়া চলা ফেরার অভিযোগে ৯ম শ্রেণির এক ছাত্রীকে বিদ্যালয় থেকে বের করে দেওয়া হয়েছে। এসব বিষয়ে সোমবার বিকেল ৫টায় জরুরি সভা ডাকা হয়েছে। ওই সভায় করণীয় নির্ধারণ করা হবে।

এ বিষয়ে মোরেগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ওবায়দুর রহমান বলেন, আহত ছাত্রটিকে আমি দেখেছি। তাকে হাসাপালে চিকিৎসা নিতে পরামর্শ দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মাষ্টার আবুল খায়ের বলেন, সমীর মাষ্টার নিজেই মাদকাশক্ত। তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.