অক্টোবর ২৪, ২০২০

অবশেষে ইসলামী ব্যাংক থেকে সৈয়দ আহসানুল আলমকে সরিয়ে দেওয়া হল

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক :অবশেষে ইসলামী ব্যাংকের চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যানের দ্বন্দ্বের জেরে ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান সৈয়দ আহসানুল আলমকে সরিয়ে দিয়েছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ। মঙ্গলবার ব্যাংকটির ৩৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ সিদ্ধান্ত নেয়া হয়। এখন থেকে ব্যাংকটিতে একজন ভাইস চেয়ারম্যান থাকবেন। তিনি হলেন আল রাজি গ্রুপের প্রতিনিধি ইউসুফ আবদুল্লাহ আল-রাজি। সভায় সভাপতিত্ব করেন ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান। সভা শেষে তিনি এসব সিদ্ধান্তের কথা জানান।

মঙ্গলবারের সভায় আহসানুল আলম উপস্থিত ছিলেন না। এছাড়া সভায় সৌদি আরবভিত্তিক ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইডিবি) ইসলামী ব্যাংক থেকে তাদের অধিকাংশ বিনিয়োগ তুলে নেয়ার সিদ্ধান্ত জানায়।

বেসরকারি খাতের সবচেয়ে বড় ব্যাংক ইসলামী ব্যাংকের সাড়ে ৭ শতাংশ শেয়ার থেকে ৫ দশমিক ৪ শতাংশ বিক্রি করবে আইডিবি। সভা শেষে আইডিবির প্রতিনিধি হিসেবে থাকা ইসলামী ব্যাংকের পরিচালক আরিফ সুলেমান জানান, আইডিবির হাতে থাকা সাড়ে ৭ শতাংশ শেয়ারের মধ্যে ২ দশমিক ১ শতাংশ রেখে বাকিটা বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

প্রসঙ্গত, গত জানুয়ারি মাসে ইসলামী ব্যাংকের পরিচালনা ও ব্যবস্থাপনায় বড় পরিবর্তন আসে। এরপর থেকেই ব্যাংকটিতে চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যানের দ্বন্দ্ব শুরু হয়। শুধু তাই নয়, ব্যাংকটির নানা পর্যায়েও অস্থিরতা দেখা যায়। এর মধ্যে ব্যাংকটির অন্যতম উদ্যোক্তা ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের (আইডিবি) প্রতিনিধি গত ৩০ মার্চ পরিচালনা পর্ষদের সভায় শেয়ার ছেড়ে দেয়ার ঘোষণা দেন। তখন থেকে ব্যাংকটিতে আবারো মালিকানা পরিবর্তনের প্রক্রিয়া শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.