অক্টোবর ২৮, ২০২০

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার শোক ও নিন্দা

১ min read

প্রেস বিজ্ঞপ্তি : স্থানীয় সময় গতরাত ১০টা ৩৫মিনিটে যুক্তরাজ্যের ম্যানচেস্টারে একটি ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত কনসার্টে সন্ত্রাসীদের কর্তৃৃক বোমা হামলায় শিশুসহ অসংখ্য মানুষ হতাহতের ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

এক বিবৃতিতে বিএনপি চেয়ারপার্সন বলেন, গতরাতে যুক্তরাজ্যের ম্যানচেস্টারে একটি কনসার্টে সন্ত্রাসীদের বোমা হামলায় অসংখ্য মানুষের হতাহতের ঘটনায় আমি গভীরভাবে ব্যথিত হয়েছি। একের পর এক এধরণের সন্ত্রাসী ঘটনা বিশ্বব্যাপী সংঘটিত হয়েই চলেছে। যে কোন ধরনের সন্ত্রাসী কর্মকান্ড মানবতার পরিপন্থী কাজ-সন্ত্রাসীরা সমগ্র মানবজাতির শত্রু। গতরাতে যুক্তরাজ্যের ম্যানচেস্টারে অনুষ্ঠিত কনসার্টে বোমা হামলা চালিয়ে অসংখ্য মানুষকে হতাহত করার ঘটনা শুধুমাত্র নিষ্ঠুর বর্বরতাই নয়, এটি মানবজাতির জন্য অশনিসংকেত। একটি শান্তিপূর্ণ উৎসবমূখর অনুষ্ঠানে বোমা হামলা করে মানুষ হত্যা কাপুরুষোচিত কাজ।

বিশ্বে শান্তি ও স্থিতিশীলতা বিনষ্ট করার জন্যই সন্ত্রাসীরা সাধারণ নিরীহ মানুষের রক্তে হাত রঞ্জিত করতে বিন্দুমাত্র দ্বিধা করছে না। এখনই বিশ্ব সমাজ এদের রুখে দিতে ব্যর্থ হলে মানবজাতির সকল অর্জন ধুলিস্যাৎ হয়ে যাবে, মানবজাতির অস্তিত্ব হয়ে পড়বে বিপন্ন। যুক্তরাজ্যের ম্যানচেস্টারে কনসার্টে বোমা নিক্ষেপ করে অসংখ্য মানুষকে হতাহত করার ঘটনায় গভীর শোক ও দূঃখ প্রকাশ করছি এবং নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা করছি।

এহেন দু:খজনক, হৃদয়বিদারক ও শোকাবহ ঘটনায় যুক্তরাজ্যবাসীর প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এবং আমি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি। আমি দৃঢ়ভাবে আশাবাদী-যুক্তরাজ্য সরকার ধৈর্য্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করবে এবং সন্ত্রাসীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সক্ষম হবে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.