নভেম্বর ২৪, ২০২০

জগন্নাথপুরে উপজেলা নির্বাচনে শেষ মুহূর্তে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা

১ min read

স্টাফ রির্পোটার:: জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে আর মাত্র একদিন বাকি। সোমবার এ উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের শেষ মূর্হুতে প্রার্থী, সমর্থক ও আত্মীয় স্বজনের ভোট প্রার্থনায় ছড়িয়ে পড়ছে উত্তাপ নির্বাচনী মাঠে। প্রচারনার শেষ দিনে শনিবার প্রার্থীরা কাক ডাকা ভোর থেকে সারাদিন প্রচার, প্রচারনা, গনসংযোগ ও নির্বাচনী সভায় বিরামহীন ভাবে কাজ  করেছেন প্রার্থী সমর্থকরা।
প্রবাসি অধ্যুষিত এ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করছেন ৩জন। ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন লড়ছেন।
শনিবার সকাল থেকে আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী আকমল হোসেন তার নির্বাচনী নৌকার প্রতীকে ভোট চেয়ে পৌরসভার হবিবনগর, মাদ্রাসা পয়েন্ট, পৌর পয়েন্টে,বাসষ্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে গনসংযোগ করেছেন।

বিএনপির দলীয় মনোনিত প্রার্থী জেলা বিএনপি নেতা সাবেক ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ধানের শীষ প্রতীকে গনসংযোগ করেছেন উপজেলার সৈয়দপুর, ইনাতনগর, লুদরপুর, টিয়ারগাও,গোঘগাও, ইছগাও, হবিবপুর গ্রামে।

অপর দিকে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুক্তাদির আহমদ মুক্তার আনারস প্রতীকে উপজেলার পাইলগাও, স্বাধীন বাজার, রানীগঞ্জ, পীরেরগাওসহ বিভিন্ন গ্রামে ভোট প্রার্থনা করে প্রচারনা করেন।
প্রথমবারে মতো দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় আওয়ামীলী ও বিএনপির প্রার্থীর পক্ষে প্রচারনায় অংশ নিয়েছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। আর স্বতন্ত্র প্রার্থীর মুক্তাদীর আহমদের পক্ষে এলাকার যুবসমাজ একটি বিরাট অংশ প্রচারনা চালিয়েছে।
আওয়ামীলীগ প্রার্থীদের পক্ষে নৌকার বিজয় সুনিশ্চিত করতে জগন্নাথপুরের প্রবীন রাজনীতিবিদ সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি সিদ্দিক আহমদ, কেন্দ্রীয় কৃষকলীগের নেতা শামিমা শাহরিয়ার, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমনসহ আওয়ামীলীগের নেতারা মাঠে প্রচারনা চালিয়েছেন। অপর দিকে
বিএনপি মনোনীত প্রার্থীদের জেলা বিএনপির আহবায়ক সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক  সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি এম এ মালেক খান,জেলা যুবদলের আহবায়ক আনছার উদ্দিন,  যুক্তরাজ্য বিএনপির সাবেক সহ প্রচার সম্পাদক রাজু আহমেদ সহ বিএনপির নেতারা কাজ করছেন।
নির্বাচনের শেষ হুর্মুতে এসে ভোটারদের নিকট থেকে আভাস পাওয়া যাচ্ছে চেয়ারম্যান পদে ত্রিমুখি লড়াইয়ের। তিন প্রার্থীই ব্যক্তি ইমেজ ভাল থাকায় ভোটারদরে নিকট তাদের কদর বাড়ছে। ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বিজন কুমার দেব, স্বতন্ত্র প্রার্থী কামাল উদ্দিন ও বিএনপির প্রার্থী হাজী সোহেল আহমদ খান টুটুর মধ্যে ত্রিমুখি ভোটযুদ্ধ হতে পারে। চমক দেখাতে পারেন জমিয়নে উলামায়ে ইসলামের মনোনিত প্রার্থী সৈয়দ ছালিম আহমদ কাসেমী এমন ধারনা করছেন ভোটাররা। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে বলে মনে করছেন ভোটাররা।

এদিকে নির্বাচন অবাধ সুষ্ঠ ও একটি গ্রহন যোগ্য নির্বাচন সম্পন্নের লক্ষে প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে। মোট ভোটার সংখ্যা ১লাখ ৬৭হাজার ৪শ ৯৯জন। পুুরুষ ভোটার ৮৩হাজার ৬শ ৯২ ও মহিলা ভোটার ৮৩হাজার ৮শ ৭জন। ৮৭টি কেন্দ্রে ৪শ ৩২টি বুথে ভোট গ্রহন অনুষ্টিত হবে।
ইতিমধ্যে বৃহস্পতিবার ও শুক্রবার ভোট গ্রহন কাজে নিয়োজিত ৯০জন প্রিজাইডিং ৪শ ৫৪জন সহকারী প্রিজাইডিং এবং ৯শ ১১জন পোলিং অফিসারের প্রশিক্ষন সম্পন্ন হয়েছে।

নির্বাচন সহকারী রির্টানিং অফিসার জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাদের প্রতিনিধি কে জানান একটি অবাধ, সুষ্টু ও গ্রহনযোগ্য নির্বাচন সম্পন্নের লক্ষে প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি গ্রহন সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.