জানুয়ারি ২৩, ২০২১

নামীদামী ব্র্যান্ডের লেভেল লাগিয়ে প্রতারণা, লাখ টাকা জরিমানা

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক :অস্বাস্থ্যকর পরিবেশ। কারখানার নাম বনশ্রী ফুড প্রোডাকটস। কিন্তু ভেতরে বনশ্রী ফুডের নিজস্ব কোনো পণ্য নেই। সারি সারি স্তুপাকারে সাজানো নামীদামি ব্র্যান্ডের সেমাই, চানাচুর ও সরিষার তেল। নেই কোনো লাইসেন্স, বিএসটিআইয়ের সনদপত্র। ইচ্ছেমতো মানহীন পণ্য তৈরি করে দীর্ঘদিন গ্রাহকদের প্রতারণা করে আসছে কেরাণিগঞ্জের বরিশুর বাজারে অবস্থিত এ প্রতিষ্ঠানটি।

 

আজ মঙ্গলবার সারা দিনব্যাপী এ ভেজালবিরোধী যৌথ অভিযান পরিচালনা করে ঢাকা জেলা প্রশাসন, এপিবিএন-৫, বিএসটিআই। এরই অংশ হিসেবে প্রতিষ্ঠানটির মালিক সমরেশ বর্মনকে একলাখ টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

 

ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী জানান, অনুমোদনবিহীন মানহীন পণ্য নামীদামী ব্র্যান্ডের নামে প্যাকেটজাত করে প্রতিষ্ঠানটি প্রতারণা করে আসছিল।

 

এর আগে ভ্রাম্যমান আদালত আরও ৫টি খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানে অভিযান চালায়। প্রতিষ্ঠানগুলোর পরিচ্ছন্নতা ও প্রস্তুতকৃত খাদ্যসামগ্রীর মান দেখে সন্তোষ প্রকাশ করেন আদালত। এসময় প্রতিষ্ঠানগুলোকে অধিকতর মান উন্নয়নের জন্য পরামর্শ দেয়া হয়।

 

জরিমানা করা হয়নি এমন একটি প্রতিষ্ঠানের কর্ণধার সন্তোষ কুমার জানান, এর আগে কয়েকমাস আগে ভ্রাম্যমাণ আদালত তার প্রতিষ্ঠানকে জরিমানা করে এবং প্রয়োজনীয় নির্দেশনা দেয়। নির্দেশনা অনুযায়ী মান উন্নয়ন করায় এবারের অভিযানে তার প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানায় ভ্রাম্যমান আদালত।

 

৫-এপিবিএন এর সিনিয়র এএসপি সাইদুর রহমান রুবেল জানান, দীর্ঘদিন যাবৎ নজরদারির পর প্রতিষ্ঠানটিতে অভিযান পরিচালনা করা হয়। ঢাকা জেলা প্রশাসন, এপিবিএন-৫, বিএসটিআই এর এ যৌথ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.