ডিসেম্বর ৪, ২০২০

লন্ডন সন্ত্রাসী হামলায় নিহত ৭ , আহত ২০

নতুন আলো নিউজ ডেস্ক :লন্ডনের ব্যস্ততম লন্ডন ব্রিজ এলাকায় সন্ত্রাসী হামলায় কমপক্ষে ৭জন নিহত হয়েছেন বলে জানিয়েছে মেইল অনলাইন। তবে বিবিসি নিশ্চিত করেছে ১জন নিহত হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ২০জন।

 

প্রত্যক্ষদর্শীরা বলছেন, লন্ডন ব্রিজে সাদা একটি গাড়ী রাস্তা ছেড়ে ফুটপাতে উঠে পড়ে এবং পথচারীদের চাপা দেয়। ঘটনাটি ঘটে রাত ১০টায়এ ইতিমধ্যে পাশ্ববর্তী ট্রেন লাইন বন্ধ রাখা হয়েছে। ঘটনার সময় বিবিসির সাংবাদিক হলি জোন্স লন্ডন ব্রিজে ছিলেন। তিনি বলেন, একজন পুরুষ “ঘণ্টায় প্রায় ৫০ কিলোমিটার গতিতে” গাঢ়ীটি চালাচ্ছিল।

 

প্রত্যক্ষদর্শীরা টুইটে লিখেছেন শনিবার রাত আনুমানিক ১০টার পরপর ৩টি ঘটনা ঘটে। প্রথম ঘটনা ঘটে লন্ডন ব্রিজে। পথচারীদের উপর একটি ভেন আঘাত করে। এতে একজন নিহত হন। আরো প্রায় ৬/৭ জন আহত হয়েছেন। এসময় ভেন থেকে নেমে ৩ ব্যক্তি বারা মার্কেটের দিকে হেঁটে যায়। তারা মার্কেটে পথচীরীদের লম্বা ছুরি দিয়ে হামলা চালায়। ছুরিকাঘাতেই ৭জনের মৃত্যু হয়েছে বলে দাবী করেছে মেইল অনলাইন।

সাউথ লন্ডনের বক্সালে গুলির ঘটনাও ঘটেছে। স্বশস্ত্র পুলিশ ররয়েছে সর্বত্র। পুলিশ সন্দেহভাজন ৩ জনকে খুঁজছে। লন্ডন ব্রিজ, সাউদার্ক ব্রিজসহ পুরো এলাকা কর্ডন করে রেখেছে পুলিশ।

এদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রী পুলিশের সঙ্গে ঘনিষ্ঠভাবে পরিস্থিতি অবহিত হচ্ছেন। রোববার সকালে কোবরা মিটিং ডেকেছেন তিনি। অন্যদিকে লেবার লিডার জেরেমি করবিনও পরিস্থিতি পর্যবেক্ষন করছেন। তারা দুজনেই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.