অক্টোবর ২৬, ২০২০

৬ দিন ধরে রানীগঞ্জ ফেরী বন্ধ,জন দুর্ভোগ চরমে

১ min read

জগন্নাথপুর প্রতিনিধি:: সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর  উপজেলার রানীগঞ্জ কুশিয়ারা নদীর উপর চালু গুরুত্বপূর্ন ফেরীটি গত ৩ জুন ২০১৭ ইং হইতে আজ ৯ জুন ২০১৭ ইং তারিখ পর্যন্ত বন্ধ রয়েছে।

জানা যায়, ১২ অক্টোবর ২০১৫ ইং তারিখে  রাণীগঞ্জে কুশিয়ারা নদীতে ফেরী সার্ভিস উদ্বোধনের মাধ্যমে সুনামগঞ্জ জেলাবাসীর দীর্ঘদিনের স্বপ্নের পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কে যাত্রা শুরু হয়।কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে কিছু দিন পর পর ফেরী বন্ধ থাকে, চরম দূর্ভোগ পোহাতে হয় ঢাকা টু সুনামগঞ্জের বিভিন্ন এলাকার যাত্রীদের। যাত্রীগন দীর্ঘ ৫ ঘন্টায় ঢাকা থেকে রানীগঞ্জে আসার পর ফেরী নষ্ট দেখে আবার শেরপুর-সিলেট হয়ে সুনামগঞ্জের বিভিন্ন স্থানে যেতে হয়। এ অবস্থা দেখে ভুক্তভোগী যাত্রীগন খুভে গালিগালাজ করে চলে যান।

ফেরী সমস্যা নিয়ে রানীগঞ্জ বাজার ধান ব্যবসায়ীদের সাথে আলাপ করে জানা যায়, তাহারা প্রতিদিন রানীগঞ্জ দক্ষিণ পাড় থেকে লোকবল দিয়ে ধান নিয়ে আসতে অতিরিক্ত ২ হাজার টাকা বেশী খরচ দিতে হয়।যার জন্য পরবর্তিতে চালের মূল্য কিছুটা বৃদ্ধি পায়।

রানীগঞ্জ বাজার ব্যবসায়ীগন বলেন আমরা দীর্ঘদিন থেকে বাজারে কাছামাল সহ সব ধরনের মাল ফেরী দিয়ে নিয়ে আসি কিন্তু বর্তমানে রমজানের সময়ে ফেরী বন্ধ থাকায় কয়েক দিন ধরে মালামাল নিয়ে আসতে বেশী সমস্যা হচ্ছে।তারা অভিযোগ করে বলেন,অহেতুক দুটি নষ্ট ফেরী রাখা হয়েছে, যা পারাপারের জন্য সচল নায়।একটি পুরাতন ফেরী উপর নির্ভরশীল হওয়ায় এ ঘাটে জন দুর্ভোগ।

রানীগঞ্জ ফেরীতে থাকা কর্মচারীদের পক্ষ থেকে কয়েকবার চাতক ফেরী ঘাটে অতিরিক্ত পরে থাকা ৬২ নং ফেরীর জন্য সুনামগঞ্জ জেলা নির্বাহী প্রকৌশলী,(সওজ) বরাবর আবেদন করা হয়েছে।কিন্তু আবেদন টি এখনো মঞ্জুর হয় নাই।

ভুক্তভোগীদের দাবি, ছাতক ফেরী ঘাটে যে  ব্যবহার উপযোগি ৬২ নং ফেরী অতিরিক্ত পরে আছে, যা রানীগঞ্জ ফেরী ঘাটে বরাদ্ধ দিলে অত্র এলাকার ভুক্তভোগী মানুষ জন দূর্ভোগ থেকে মুক্তি পাবে।

সুনামগঞ্জ জেলা নির্বাহী প্রকৌশলী,(সওজ) মো: শফিকুল ইসলাম, সাথে যোগাযোগ করলে তিনি পি.জি.পি নিউজ টুয়েন্টিফোর ডট কমকে বলেন, আমি শুনেছি গত এক সপ্তাহ ধরে ফেরীর ইঞ্জিনে কাজ চলছে আসা করি আরও দুই এক দিনে মধ্যে ফেরী দিয়ে গাড়ী চলাচল করবে।নষ্ট ফেরী দিয়ে সার্ভিস চলাচলের কথা প্রশ্ন করা হলে,তিনি বলেন রানীগঞ্জের কুশিয়ারা নদীতে দুইটি ফেরী চালু রয়েছে,মাঝে মাঝে ইঞ্চিনে সমস্যা হয় এটা ঠিক হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.