অক্টোবর ২১, ২০২০

ব্রিটেনে মুসলিমদের উপর এসিড হামলা : কমিউনিটিতে উদ্বেগ-উৎকণ্ঠা

নতুন আলো প্রতিনিধি :ব্রিটেনে মুসলমানদের উপর এসিড নিক্ষেপের ঘটনা ঘটেছে । গত কয়েকদিনে বেশ কয়েকটি ঘটনায় ব্রিটেনজুড়ে মুসলিমদের মধ্য আতংক ছড়িয়ে পড়েছে। বিভিন্ন সময়ে ইউরোপে সন্ত্রাসী হামলার পরবর্তী সময়ে ব্রিটেনে মুসলিমদের ওপর বর্ণবাদী হামলা বেড়ে যায়। ইদানিং এসিড হামলার ঘটনায় চরমভাবে আতংকিত হয়ে পড়েছেন এশিয়ান মুসলিমরা।

জানা যায়, ইস্ট লন্ডনের বেক্টনে ট্রাফিক লাইটে দাঁড়ানো অবস্থায় গাড়ীর জানালা দিয়ে এসিড নিক্ষেপের ফলে এক যুবতী সহ দুইজন মারাত্মক আহত হয়েছেন। ঘটনাটি ঘটে গত ২১ জুন। এতে আহত হন ২১ বছর বয়সী রেশাম খান এবং ৩৭ বছর বয়সী তার কাজিন জামিল মুক্তার।

জানা যায় রেশাম এর ২১তম জন্মদিন পালনের পর বাড়ী ফেরার পথে তাদের উপর এ আক্রমণ করা হয়। ঘটনার পর তাদের দুইজনকে হাসপাতালে নেওয়া হলে মুক্তার কোমাতে চলে যায়। এখন সে কোমা থেকে ফিরে আসলেও তার ডান চোখ, হাত, পা, পেছনের দিক, মুখের ডান দিক চলে গেছে। রেশমের বাম চোখ নষ্ট হয়ে গেছে এবং দুই চামড়া জোড়া লেগে গেছে।হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।

সামাজিক মাধ্যমে রেশাম জানান,”আমি ধবংস হয়ে গেছি, আমি চিন্তা করি আর কখনো আগের মত হতে পারবনা। শত চেষ্টার পরও আমরা এ আক্রমণ থেকে বাচঁতে পারিনি।

ইংল্যান্ডে এ ধরণের ঘটনা আমি আগে শুনিনি। আক্রমণকারী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পুলিশ জানিয়েছে এখনো কাউকে গ্রেফতার করা হয়নি তবে তদন্ত কাজ চলছে।

কমিউনিটি নেতা জমির উদ্দিন সুরমা নিউজকে বলেন,তিনি প্রায় ২০ বছর ধরে লন্ডনে বাস করছেন। কিন্তু এমন লন্ডন কখনো দেখেননি। ব্রিটেনজুড়ে এমন কয়েকটি ঘটনায় আমরা এখন চরম আতংকিত হয়ে পড়েছি। তিনি বলেন, আমি আমাদের কমিউনিটি সহ সবাইকে সচেতনতার জন্য বলতে চাই, যদি ট্রাফিক লাইটে আপনার গাড়ি থামে অবশ্যই উইনডো( দরজা) খোলা রাখবেননা।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.