ডিসেম্বর ২, ২০২০

খালেদা জিয়ার ভারপ্রাপ্ত প্রেস সচিব শাইরুল কবির

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক :দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপির চেয়ারপারসন বেগম  খালেদা জিয়ার প্রেস উইংয়ের তিনজনের মধ্যে এখন একমাত্র ভরসা শাইরুল কবীর খান। ২৪ ঘণ্টার মধ্যে যে কোনো সময় তাকে পাওয়া যায়। দেশের আঞ্চলিক সংবাদমাধ্যম থেকে শুরু করে জাতীয়, আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতেও তিনি বিএনপি চেয়ারপারসনের তথ্য সরবরাহ করেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেসসচিব হিসেবে মারুফ কামাল খান সোহেল দায়িত্ব পালন করছেন। প্রেস উইংয়ের অপর সদস্য রয়েছেন শামসুদ্দিন দিদার। বয়সের কারণে সংবাদমাধ্যমকর্মীদের সঙ্গে মারুফ কামাল খান সোহেলের দূরত্ব নতুন নয়। তবে তার শারীরিক অসুস্থতা, স্ত্রী বিয়োগ সব মিলিয়ে সংবাদমাধ্যমকর্মীদের সঙ্গে তার দূরত্ব রয়েছে। শামসুদ্দিন দিদার মাঝেমধ্যে বিএনপি চেয়ারপারসনের তথ্য সরবরাহ করেন। কিন্তু সাম্প্রতিক সময়ে তাকে নির্বাচনী মনোভাবে দেখা যাচ্ছে। বিএনপি প্রধানের প্রেসউইংয়ের তিনজনের মধ্যে সক্রিয় বলা হয় শাইরুল কবীর খানকে। তার কাছ থেকে যে কোনো আঞ্চলিক সংবাদমাধ্যমের কর্মী থেকে বিবিসি, আল-জাজিরাও তথ্য পায়।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য হলেও শাইরুল কবীর খানের প্রভাব সবখানে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিষয়েও সংবাদমাধ্যমকর্মীদের বিভিন্ন তথ্য দেন তিনি। দায়িত্ব পালন তথা সংবাদমাধ্যমে তথ্য দেওয়ার ক্ষেত্রে শাইরুল খুবই আন্তরিক। শুধু যে বিটের সংবাদকর্মী তা নয়, নিউজের ধরন, গুরুত্ব বুঝে অন্যান্য বিটের এবং সংবাদমাধ্যমের সিনিয়রদের কাছেও তথ্য সরবরাহ করেন তিনি।

খালেদা জিয়া যখন প্রধানমন্ত্রী ছিলেন তখন তার সহকারী প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করতেন রাজনৈতিক বিশ্লেষক মহিউদ্দিন খান মোহন। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সম্পর্কে তিনি বলেন, প্রেস উইংয়ে কাজ যদি শুধু সংবাদমাধ্যমকর্মীদের তথ্য দেওয়া তাহলে সেটি ঠিক আছে। আর যদি প্রেস উইংয়ের কাজ সংবাদমাধ্যম কর্মীদের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়া, দলের প্রচার বৃদ্ধি করা,তাহলে এই প্রেস উইংয়ের কার্যকারিতা নেই।’

প্রেস উইং শক্তিশালী করতে তিনি বলেন, ‘যারা কাজের লোক, দক্ষ তাদের এ দায়িত্ব দিতে হবে।’

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংকে আরো শক্তিশালী করার পরিকল্পনা আছে কিনা এমন প্রশ্নের জবাবে শাইরুল কবীর খান বলেন, প্রেস উইং তো বিএনপি চেয়ারপারসনের। বিএনপি চেয়ারপারসন বলতে পারবেন তার প্রেস উইং শক্তিশালী করার পরিকল্পনা আছে কিনা।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংকে আরো শক্তিশালী করতে কোনো পরিকল্পনা রয়েছে কিনা জানতে চাইলে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘এ বিষয়টি আমার জানা নেই।’

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.