জানুয়ারি ২০, ২০২১

জগন্নাথপুরে নিম্নমানের কাজের ফলে উদ্বোধনের আগেই ব্রীজ ভেঙে জন দুর্ভোগ চরমে 

১ min read

জগন্নাথপুর প্রতিনিধি :সুনামগঞ্জের জগন্নাথপুরে উদ্বোধনের আগেই নতুন নির্মিত একটি ব্রিজ ভেঙে পানির নিচে তলিয়ে গেছে। ব্রিজটি ভেঙে যাওয়ায় অত্র অঞ্চলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে জন ভোগান্তি চরমে পৌছেছে।

 

জানাগেছে, জগন্নাথপুর উপজেলার পাটলি ইউনিয়নের হামিদপুর-প্রভাকরপুর গ্রামের রাঙাখাল নামক স্থানে গত প্রায় ২ মাস আগে একটি নতুন ব্রিজ নির্মাণ করা হয়। এখানে ব্রিজ নির্মাণ হওয়ায় হামিদপুর ও প্রভাকরপুর সহ অত্র গ্রাম এলাকার জনগণের দীর্ঘ দিনের ভোগান্তি লাঘব হয়। হাসি ফুটে উঠে সর্বস্তরের জনতার। তবে মাত্র ২ মাসের মাথায় তাদের সেই হাসি বিলিন হয়ে গেছে। ব্রিজটি ভেঙে পানির নিচে তলিয়ে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে আবারো দুর্ভোগে পড়েছেন স্থানীয় জনতা।

 

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের অধীনে ৩৮ লক্ষ টাকা ব্যয়ে মাসুক ট্রেডার্স নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান প্রায় ২ মাস আগে ৫০ ফুট দৈর্ঘ্যরে এ ব্রিজটি নির্মাণ করা হয়। নির্মাণের পর ব্রিজটির এখনো উদ্বোধন করা হয়নি। এর আগেই গত শুক্রবার রাতে হঠাৎ করে ব্রিজটি ভেঙে পানির নিচে তলিয়ে যায়। ব্রিজটি ভেঙে যাওয়ায় গত ৫ দিন ধরে অত্র অঞ্চলের নদীর দুই পারের জনগণের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

 

মঙ্গলবার সরজমিনে দেখা যায়, হামিদপুর-প্রভাকরপুর রাঙা খালের উপর নব-নির্মিত ব্রিজটি ভেঙে প্রায় ৯০ ভাগ অংশ পানির নিচে তলিয়ে গেছে। যে কারণে স্থানীয় জনগণের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এ সময় উপস্থিত ভূক্তভোগী জনতাদের মধ্যে অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেন, ব্রিজটি নির্মাণে অনেক অনিয়ম হয়েছে,  নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে ব্রিজের কাজ হওয়ায় সামান্য পানির স্রোতে ভেঙে গেছে। আমরা সঠিকভাবে তদন্তের মাধ্যমে এই দুর্নীতির বিচার চাই । তারা আরো বলেন, এখানে ব্রিজ হওয়ায় আমরা অনেক আনন্দিত হয়ে ছিলাম। তবে ব্রিজটি ভেঙে যাওয়ায় আবারো ভোগান্তিতে পড়েছি , আমরা এলাকা বাসি আশা করব অতি শীঘ্রই ব্রীজ টি পূর্ণ নির্মাণ করা হবে ।

 

 

এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শহিদুজ্জামান জানান, প্রাকৃতিক দুর্যোগের মাত্রা বেড়ে যাওয়ায় ও নদীতে অতিরিক্ত পানির চাপে নিচের মাটি সরে গিয়ে ব্রিজটি দেবে গেছে। তবে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এক প্রশ্নে জবাবে তিনি জানান, ব্রিজটি পুনরায় নির্মাণের ব্যবস্থা করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.