সোম. সেপ্টে ২১, ২০২০

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নিন্দা ও প্রতিবাদ

১ min read

বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে চার্জশিট ও হাবিব উন নবী খান সোহেল কারাগার থেকে মুক্তিলাভের পর আবারও তাকে আজ জেলগেট থেকে গ্রেফতারের ঘটনায় বিএনপি মহাসচিব এর নিন্দা ও প্রতিবাদ

কুমিল্লায় একটি মিথ্যা মামলায় রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেশের তিনবারের প্রধানমন্ত্রী ও দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিট দাখিল করার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এছাড়া বিএনপি’র যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর বিএনপি’র সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল কারাগার থেকে মুক্তিলাভের পর আবারও তাকে আজ জেলগেট থেকে গ্রেফতারের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “নানামূখী ষড়যন্ত্র এবং কুটকৌশল অবলম্বন করে বর্তমান আওয়ামী জোটের সরকার বিএনপি-কে ধ্বংস করতে মরিয়া হয়ে উঠেছে। এরই বর্ধিত প্রকাশ হচ্ছে-আবারও একটি মিথ্যা মামলায় নাম জড়িয়ে বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে চার্জশিট প্রদান। কুমিল্লায় একটি মিথ্যা মামলায় রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেশের তিনবারের প্রধানমন্ত্রী ও দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। এটি আওয়ামী সরকারের গণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে একটি সার্বিক আক্রমন। গণতান্ত্রিক শক্তির বিজয়কে বাধাগ্রস্ত করতেই বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে মিথ্যা মামলায় চার্জশিট প্রদানের ঘৃণ্য এই ষড়যন্ত্রে লিপ্ত সরকার। অমানবিক দু:শাসনের কষাঘাত হেনে দেশে এক নিরবচ্ছিন্ন অন্ধকার সৃষ্টি করে এখন জাতীয়তাবাদী শক্তিকে সম্পূর্ণরুপে নিশ্চিহ্ন করার জন্য রাজনৈতিক মাঠে অবতীর্ণ হয়েছে বর্তমান শাসকগোষ্ঠী। অনাচার যাদের রাজনৈতিক কর্মসূচি, সেই দল বা সরকার ইতিহাসের আস্তাকুঁড়েই নিক্ষিপ্ত হয়। দেশে-বিদেশে নিষ্ঠুর শাসকদের মানবজাতির কোন অর্জনকে ধ্বংস করার চক্রান্ত সফল হয়নি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সরকারের সকল চক্রান্তই ব্যর্থতায় পর্যবসিত হবে। আমি বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সরকারের এহেন মিথ্যা মামলায় চার্জশিট দাখিলের তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি এবং অবিলম্বে মিথ্যা মামলা ও চার্জশিট প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।
এদিকে আইনী সকল প্রক্রিয়া সম্পন্ন করে উচ্চ আদালত থেকে সকল মামলায় জামিন পেয়ে কারাগার থেকে মুক্ত হওয়ার সময় হাবিব উন নবী খান সোহেলকে গোয়েন্দা পুলিশ কর্তৃক গ্রেফতার করা হয়েছে। আমি মনে করি- গণতন্ত্রের শেষ চিহ্নটুকু মুছে দিয়ে দেশে এক ব্যক্তির শাসন দীর্ঘায়িত করতেই দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদেরকে মামলা-হামলা, কারান্তরীণ, গুম, খুন, অপহরণ ও ক্রসফায়ারে হত্যাসহ সীমাহীন নিষ্ঠুর নির্যাতন চালানোর অংশ হিসেবে বিএনপি’র যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে কারাগার থেকে মুক্তিলাভের পরও গ্রেফতার করে গোয়েন্দা কার্যালয়ে নেয়া হয়েছে। তাই রাজনৈতিক হীন স্বার্থ চরিতার্থের জন্য বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে বানোয়াট ও ভুয়া মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার ও নির্যাতন চালিয়ে বিএনপিকে ধ্বংস করার সকল চক্রান্ত ব্যর্থ হবে। সকল মামলায় জামিন পাওয়ার পরও জেলগেট থেকে সোহেলকে গ্রেফতার আওয়ামী সরকারের অমানবিক নিষ্ঠুরতারই বহি:প্রকাশ। আমি হাবিব উন নবী খান সোহেলকে জেলগেট থেকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত সকল রাজনৈতিক উদ্দেশ্যসিদ্ধির মামলা প্রত্যাহার করে নি:শর্ত মুক্তির জোর দাবি করছি।”
বার্তা প্রেরক

মো: তাইফুল ইসলাম টিপু
সহ-দফতর সম্পাদক
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.