জানুয়ারি ১৬, ২০২১

সুনামগঞ্জে একুশে টেলিভিশনের প্রতিনিধি আব্দুস সালামকে প্রাণনাশের হুমকি ও মিথ্যা মামলায় জড়ানোর প্রতিবাদে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি:

সংবাদ সংগ্রহ করতে গিয়ে একুশে টেলিভিশনের সুনামগঞ্জ প্রতিনিধি মোঃ আব্দুস সালামকে প্রকাশ্যে ও মোবাইল ফোনে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি ও মিথ্যা মামলায় জড়ানোর প্রতিবাদে এবং হুমকিদাতাকে গ্রেফতারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১১টায় সুনামগঞ্জের সাংবাদিক সমাজ ও সাধারন জনগনের ব্যানারে শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণীপেশার লোকজন অংশ নেন। দৈনিক সিলেট বিজয়ের কণ্ঠের বিশেষ প্রতিনিধি মোঃ আব্দুল শহীদের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন সুনামগঞ্জের বিশিষ্ঠ ব্যবসায়ী মোঃ ফজলুল হক, দৈনিক সুনামগঞ্জ ডাকের নির্বাহী সম্পাদক কেবি মানব তালুকদার, মোহনা টেলিভিশনের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, দৈনিক যায়যায় দিনের জেলা প্রতিনিধি ঝুনু চৌধুরী, দৈনিক সিলেট বাণীর প্রতিনিধি মোঃ মাসুক মিয়া, আরটিভির স্টাফ রিপোর্টার আবেদ মাহমুদ চৌধুরী,বৈশাখী টেলিভিশনের প্রতিনিধি অরুণ চক্রবর্তী,দৈনিক সুনামগঞ্জ ডাকের সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ ফরিদ মিয়া, দৈনিক নবরাজের প্রতিনিধি সিরাজুল ইসলাম শ্যামল,দৈনিক সংবাদ প্রতিদিন ও দৈনিক সিলেটের দিনরাতের প্রতিনিধি শুভেন্দু শেখর দাস,জেলা ইয়ং জার্নালিষ্ট এর সভাপতি আশিকুর রহমান পীর,সাধারন সম্পাদক রুজেল আহমদ,দৈনিক আজকের সুনামগঞ্জের স্টাফ রিপোর্টার শহীদ নুর,জেলা সৈনিকলীগের  সভাপতি রাসেল আহমদ চৌধুরী,সাধারন সম্পাদক রিংকু চৌধুরী,শাহিন মিয়া,নিরঞ্জন দাশ প্রমুখ।

নেতৃবৃন্দরা বলেন, গত ৮ সেপ্টেম্বর একুশে টিভির প্রতিনিধি মোঃ আব্দুস সালাম সংবাদ সংগ্রহ করতে জেলার জগন্নাথপুর উপজেলার শিরামিসি গ্রামে যান। সেখানে ঐ গ্রামের লন্ডন প্রবাসী আবাসন এন্টারপ্রাইজ  ও ঠিকানা এন্টার প্রাইজের চেয়ারম্যান মোঃ মাহবুবুল হক  সাধারন মানুষকে ফ্লাট দেয়ার নামে কোটি কোটি টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়ার অভিযোগের  বিষয়টি জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে তাঃক্ষনিক সাংবাদিককে প্রকাশ্যে হুমকি দামকী প্রদান করেন এবং শেষে তাকে বিভিন্নভাবে ম্যানেজ করার চেষ্টা করে ব্যর্থ হন ঐ প্রবাসী।  পরে তিনি বিভিন্ন সময় বিভিন্নভাবে মোবাইল ফোনে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিলেন। অবিলম্বে মাহবুবুল হককে গ্রেফতার করে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও জেলা প্রশাসনের উধর্বতন কর্মকর্তাদের নিকট জোর দাবী জানান। অন্যতায় আগামীতে আরো বৃহত্তর কর্মসূচী প্রদানের ও ঘোষনা দেয়া হয় মানববন্ধন থেকে।

উল্লেখ্য ঐ লন্ডন প্রবাসী মাহবুবল হকের বিরুদ্ধে সাধারন মানুষকে ফ্ল্যাট দেয়ার নামে প্রতরণা করায় সিলেট ঢাকাসহ বিভিন্ন থানা ও বিঞ্জ আদালতে ৭টি মামলা রয়েছে। সে বিভিন্ন সময় বিভিন্ন এলাকায় নিজের ঠিকানা ব্যবহার করে সহজ সরল মানুষদের সাথে প্রতারনা করে আসছিলেন বলে তার বিরু্েধ ঢাকা পুলিশের আইজিপি,সিলেটের ডি আইজি ও সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ রয়েছে বলে জানান একুশে টিভির প্রতিনিধি আব্দুস সালাম। ফলে একুশে টিভির প্রতিনিধি গত ১০ অক্টোরব নিজের ও পরিবারের সদস্যদের জানের নিরাপত্তা চেয়ে সুনামগঞ্জ সদর মডেল থানায় একটি সাধারন ডায়েরী করেন। এর কিছুদিন পরেই মাহবুবুল হক তার নিজের নাম ঠিকানা গোপন রেখে সাংবাদিক আব্দুস সালামের বিরুদ্ধে সিলেট কোতোয়ালী থানায় একটি মিথ্যা মামলা দায়ের করেন। উক্ত মামলায় আব্দুল সালাম আদালত থেকে জামিনে মুক্ত হন।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.