মঙ্গল. সেপ্টে ২২, ২০২০

এনপিপি থেকে নিলু বহিষ্কার নির্বাচন কমিশনে চিঠি

১ min read

ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) থেকে এবার শেখ শওকত হোসেন নিলুকে বহিষ্কার করা হয়েছে। দলের দুই প্রেসিডিয়াম সদস্য তাকে দল থেকে বহিষ্কারের ঘোষণা দিয়েছেন। ফলে এনপিপি এখন ত্রি-বিভক্ত। এ ছাড়া গতকাল মঙ্গলবার নিলুর স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও নানা অপকর্মের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার বরাবর চিঠি দেয়া হয়েছে।
নিলুকে এনপিপি থেকে বহিষ্কারের ব্যাপারে লেখা চিঠিতে বলা হয়েছেÑ দলের চেয়ারম্যান হয়েও নিলু সংগঠনের ভেতরে বিশৃঙ্খলা সৃষ্টি করে আসছেন। দলের প্রেসিডিয়াম সদস্যদের সাথে আলোচনা ছাড়াই কেন্দ্রীয় নেতা মনোনয়ন দিচ্ছেন। গঠনতন্ত্র না মানায় আপনাকে আমরা প্রেসিডিয়াম সদস্যগণের মধ্য হতে দল থেকে বহিষ্কারে বাধ্য হলাম।
পরবর্তী কাউন্সিল অধিবেশন পর্যন্ত দলের চেয়ারম্যান হিসেবে দলের প্রেসিডিয়াম সদস্য ফিরোজ মাহমুদ মঙ্গল এবং মহাসচিব পদে প্রেসিডিয়াম সদস্য মো: মোশাররফ হোসেনকে ঘোষণা করা হলো। চিঠিতে এই দুই নেতা স্বাক্ষর করেছেন।
এ দিকে নিলুর বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনার বরাবর চিঠিতে ওই দুই নেতা বলেছেন, শেখ শওকত হোসেন নিলু পার্টির গঠনতন্ত্র এমনকি দেশে প্রচলিত সাধারণ আইন বা রীতিনীতির প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে নিজের খেয়ালখুশি মতো যথেচ্চারে লিপ্ত। তার অগঠনতান্ত্রিক এবং অনৈতিক কার্যকলাপকে চ্যালেঞ্জ করে ইতোমধ্যে দলের ৪৪ জন কেন্দ্রীয় নেতা এবং মহাসচিব পদত্যাগ করেছেন। আমরা তাকে সভা আহ্বান করার মাধ্যমে এর বিহিত করার জন্য পত্র দিলেও কোনো তোয়াক্কা করেননি। এমতাবস্থায় তার বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করে কৃতার্থ করবেন।
উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচনে জোটের অংশগ্রহণ করা না করা নিয়ে পাল্টাপাল্টি বহিষ্কারের মধ্যদিয়ে দুইভাগে বিভক্ত হয় এনপিপি। ড. ফরিদুজ্জামান ফরহাদের নেতৃত্বধীন এনপিপির একটি অংশ বিএনপি নেতৃত্বাধীন বিশ দলীয় জোটে থেকে যায়।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.