অক্টোবর ২০, ২০২০

ছাতকে মুক্তিযোদ্ধা অফিসের দৃষ্টিকটু বিষয় নিয়ে উপজেলা জুড়ে অসন্তোষ

১ min read

চান মিয়া, ছাতক (সুনামগঞ্জ)::ছাতকে মহান বিজয় দিবস তথা জাতিয় দিবসে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি, আধা-সরকারি প্রতিষ্ঠান, দোকানপাট, ব্যবসা প্রতিষ্টান, বাড়ি-গাড়িসহ সর্বত্র র্সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত পতাকা উত্তোলনের বিধান রয়েছে। গোটা দেশবাসি বিজয়ের চেতনাকে ধারণ করে খেলাধুলা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেন।
কিন্তু দুঃখজনক হলেও সত্যি যে, খোদ সুনামগঞ্জের ছাতক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে কোন পতাকা টানানো হয়নি। বিজয় দিবসের পুরো দিনই ছিল উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল জাতিয় পতাকা বিহীন। উপজেলার প্রধান কার্যালয়ে বিজয় দিবসের কোন পতাকা না টানানোর ঘটনা নিয়ে উপজেলা জুড়ে চরম অসন্তোষ ছড়িয়ে পড়েছে। এনিয়ে সচেতন এলাকাবাসি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামণা করেছেন। সরকারের ভাতাভোগি মুক্তিযোদ্ধাদের বিজয় দিবসের হযবরল অবস্থা নিয়ে সরবমহল থেকে ক্ষোভ প্রকাশ অব্যাহত রয়েছে। বিষয়টি অত্যন্ত দৃষ্টিকটু মনে হচ্ছে। অনেকে বলছেন, মুক্তিযোদ্ধারা শুধু সূযোগ-সুবিধা আদায় নিয়ে ব্যস্ত থাকলেও ঐতিহ্যের ধারক ও বাহক হিসেবে ন্যুনতম গুরুত্বারোপ করতে দেখা যাচ্ছেনা।
ছবি- ছবিটি ক্যামেরাবন্দি করেছেন সচেতন এলাকাবাসির পক্ষে মৃদুল দাস, সময় বেলা ১টা ৩০মিনিট। তাং ১৬ডিসেম্বর। ছাতক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, ছাতক, সুনামগঞ্জ। ##

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.