অক্টোবর ২৭, ২০২০

জেএসসি-জেডেসি ফলাফল: জগন্নাথপুরে পাসের হার বাড়লে জিপিএ-৫ কমেছে, শতভাগ ফলাফল ৬ প্রতিষ্ঠানের

১ min read

জগন্নাথপুর প্রতিনিধি::সারাদেশে একযুগে প্রকাশিত হয়েছে জেএসসি-জেডিসি পরিক্ষার ফলাফল। এবার জগন্নাথপুরে জেএসসি-জেডিসি পরিক্ষার ফলাফলে পাসের হার বাড়লেও কমেছে জিপিএ-৫। আর শতভাগ ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছে ৪৯টি স্কুল-মাদ্রাসার মধ্যে ৬টি প্রতিষ্ঠান। আর সর্বোচ্চ ১১টি জিপিএ-৫ স্কুল পর্যায়ে রাণীগঞ্জ উচ্চ বিদ্যালয়। তাছাড়া মাদ্রাসা পর্যায়ে ২টি জিপিএ-৫ পেয়ে সৈয়দপুর সৈয়দিয়া শামছিয়া আলিম মাদ্রাসা। এবারের ফলাফল ভালো হয়েছে বলে জানিয়েছেন জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম মখলেছুর রহমান। তিনি আগামীতে আরও ভালো ফলাফল করার প্রত্যাশা করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানিয়েছে- এবারে জেএসসি পরিক্ষায় জগন্নাথপুরের ৩২ স্কুল থেকে ২৭২৪জন পরিক্ষার্থী অংশ নেয় এবং ২৩৬৬জন কৃতকার্য হয়েছেন এবং ৩৫৮জন পরিক্ষার্থী অকৃতকার্য হয়েছেন। পাসের হার ৮৬.৮৬ শতাংশ। কৃতকার্য ২৩৬৬জন পরিক্ষার্থীর মধ্যে ৭৭জন পেয়েছেন জিপিএ-৫। আর শতভাগ ফলাফল অর্জন করেছে ৪টি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানগুলো হলো সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়, শাহারপাড়া শাহ কামাল উচ্চ বিদ্যালয়, আইডিয়াল গার্লস হাই স্কুল সৈয়দপুর ও সদ্য জুনিয়র স্কুলের খেতাব প্রাপ্ত পাইলগাঁও অনঙ্গ মোহন সরকারী প্রাথমিক বিদ্যালয়।

শতভাগ ফলাফল অর্জনের অনুভূতি প্রকাশ করে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সৈয়দা নাহার বলেন, আমাদের গত বছরেও ভালো ফলাফল হয়েছিল। এবার শতভাগ ফলাফল করতে পারলে জিপিএ-৫ কমেছে। আগামীতে আরও ভালো ফলাফল করব আমরা। সে লক্ষ্যে বছরের শুরু থেকে আমরা শিক্ষার্থীদের পাঠদান করাব।

এছাড়া, উপজেলার ১৭টি মাদ্রাসা থেকে জেএসসি পরিক্ষায় অংশ নেন ৮৩৩জন শিক্ষার্থী। তাদের মধ্যে ৭৪০জন পরিক্ষার্থী কৃতকার্য হলেও অকৃতকার্য হয়েছেন ৯৩জন। পাসের হার ৮৮.৮৪ শতাংশ। জিপিএ-৫ এসেছে মাত্র ৩টি। শতভাগ ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছে চরা জামেয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসা ও শাহ্ জালাল জামেয়া দ্বীনিয়া দাখিল মাদ্রাসা।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.