মার্চ ৮, ২০২১

বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হতে যাচ্ছেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ

আগামী ১৫ই জানুয়ারী অনুষ্ঠিত হতে যাওয়া যুক্তরাজ্য বিএনপির কাউন্সিল। কাউন্সিলের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে অন্য কোন প্রার্থী না থাকায় সহজেই নির্বাচিত হতে যাচ্ছেন  আবারো যুক্তরাজ্য বিএনপির নেতৃত্বে আসছেন বর্তমান সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ। কাউন্সিলকে কেন্দ্র করে নির্বাচন কমিশন গঠন করে কেন্দ্র। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। সহকারীনির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ চৌধুরী।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায় ১০ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি ছিল নমিনেশন ফর্ম সংগ্রহের তারিখ। এতে সভাপতি পদে তিনজন যথাক্রমে এম এ মালিক, শরিফুজ্জামান চৌধুরী তপন ও তাজ উদ্দিন ফর্ম সংগ্রহ করেন। সাধারণ সম্পাদক পদে ৪জন যথাক্রমে কয়ছর এম আহমদ, নাসিম আহমদ চৌধুরী, দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজ ও এডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেল।
১৩ জানুয়ারী সন্ধ্যা ৬ ঘটিকা থেকে ৯ঘটিকা পর্যন্ত ছিল নমিনেশন ফর্ম প্রদানের শেষ সময়। কিন্তু এই সময়ের ভিতরে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া অন্য কোন প্রার্থী নমিনেশন ফর্ম প্রদান করেন নি। তবে অন্যান্য প্রার্থীরা যৌথভাবে বেশ কিছু অভিযোগ দায়ের করেন। এসময় তারা নির্বাচন কমিশনের সাথে রুদ্ধধার বৈঠক করলেও কোন মিডিয়াকর্মীদের নিতে আগ্রহ প্রকাশ করেন নি।
এদিকে নাম প্রকাশে এক প্রার্থী জানিয়েছেন যে প্রক্রিয়ায় নির্বাচন হচ্ছে তাতে তারা স্বচ্ছ নির্বাচন হবে বলে মনে করেন না। তারা নির্বাচনে ক্যাম্পেইনের যে সময় থাকা প্রয়োজন ততটুকু পাননি বলে জানান। এছাড়া নির্বাচনে যাদের কাউন্সিলার করা হয়েছে তাদের বিরুদ্ধেও বেশ কিছু অভিযোগ আনেন।
এদিকে নমিনেশন প্রত্যাহার করার সময় আগামী রোববার, সন্ধ্যা ৬ ঘটিকা থেকে সন্ধ্যা ১০ ঘটিকা। নেতাকর্মীরা মনে করছেন বড় ধরনের কোন নাটকীয় পরিবর্তন না হলেও আবারো এম এ মালিক সভাপতি ও কয়ছর এম আহমদ সাধারণ সম্পাদক নির্বাচিত হচ্ছেন।
এদিকে সহকারী নির্বাচন কমিশনার আব্দুল হামিদ চৌধুরী জানিয়েছেন কাউন্সিল যথাযথ নিয়ম মেনেই আগামী ১৫ই জানুয়ারী রয়েল রিজেন্সি হলে অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.