জানুয়ারি ২১, ২০২১

প্রতিদ্বন্দ্বী না থাকায় যুক্তরাজ্য বিএনপির সভাপতি মালেক ও সাধারণ সম্পাদক কয়ছর আহমেদ পুনরায় নির্বাচিত

১ min read

আমিনুল হক ওয়েছ, যুক্তরাজ্য ::যুক্তরাজ্য বিএনপির নির্বাচন হওয়ার কথা থাকলেও কোনো প্রার্থী সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা না করায় পুনরায় কমিটি বহাল রয়েছে। এই তথ্য জানিয়েছেন নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনার মাহিদুর রহমান। তিনি যুক্তরাজ্যের সকল ইউনিটের ভোটাদের সামনে পুনরায় সভাপতি হিসেবে আব্দুল মালিক ও সাধারণ সম্পাদক হিসেবে কয়ছর এম আহমদ নাম ঘোষনা করেন। তাঁরা উভয়ই ইউকে বিএনপির সভাপতি ও সম্পাদক হিসেবে ছিলেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, সোমবার (১৫ জানুয়ারি)পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি হলে বিএনপির ইউকে শাখার কমিটি গঠনের জন্য নির্বাচনের প্রধান ও একমাত্র কেন্দ্রে ভোটারগন ভোটাধিকার প্রয়োগ করতে আসেন।

ভোট কেন্দ্রে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া গুরুত্বপূর্ণ ওই দুই পদের জন্য নির্বাচনে প্রার্থিতা ও মনোনয়ন সংগ্রহ করেও প্রতিদ্বন্দ্বিতা করেন নি অন্য কোনো প্রার্থী। ফলে ভোটের পরিবর্তে সমর্থকদের সমর্থনে নির্বাচন প্রক্রিয়ায় বর্তমান সভাপতি এম এ মালিককে পুনরায় সভাপতি ও বর্তমান সাধারণ সম্পাদক কয়ছর এম রহমানকে পুনরায় সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষনা দেন নির্বাচন কমিশনার মাহিদুর রহমান।

যদিও ১০-১১ জানুয়ারি পর্যন্ত সভাপতি পদে মনোনয়ন সংগ্রহ করেন এম এ মালিক, শরিফুজ্জামান চৌধুরী তপন, তাজ উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে কয়ছর এম আহমদ, নাসিম আহমদ চৌধুরী, দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজ, এডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেল।

মনোনয়নপত্র জমাদানের শেষ সীমা পেরিয়ে গেলেও বর্তমান সভাপতি এম এ মালিককে ও বর্তমান সাধারণ সম্পাদক কয়ছর এম রহমান ছাড়া অন্যকোনো মনোনয়ন সংগ্রহকারী প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি।

বরং নির্বাচন সুষ্ঠুভাবে হবে না এবং নির্বাচনে প্রচারনার জন্য যথেষ্ট সময় পাননি বলে অভিযোগ তুলে মনোনয়নপত্র জমা দেননি বলে একাধিক প্রার্থী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.