ডিসেম্বর ৫, ২০২০

জগন্নাথপুরে সাংবাদিকদের জড়িয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও অপপ্রচারে বিরুদ্ধে বিভিন্ন মহলের ক্ষোভ ও নিন্দা

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি:

সুনামগঞ্জের জগন্নাথপুরের সাংবাদিকদের নিয়ে গত ২২ জানুয়ারী  জগন্নাথপুরের নতুন আলো টুয়েন্টিাফোর ডটকম ও ২৩ জানুয়ারী  সিলেটের সিলেট প্রতিদিন টুয়েন্টিফোর ডটকম ও ক্রাইম সিলেট ডটকম নিউজ টুয়েন্টিফোর ডটকমে নতুন আলোর সৌজন্যে সংবাদ প্রচার করা হয়। প্রথমে নতুন আলো টুয়েন্টিাফোর ডটকম অনলাইন নিউজ পোর্টালের থেকে সংবাদ প্রচার করা হয়েছিল। নিউজ এর সত্যতা না থাকায় নতুন আলো টুয়েন্টিাফোর ডটকম থেকে নিউজটি কেটে ফেলা হয়েছে। পূর্ব শত্রুতার জের ধরে তাদের বিরুদ্ধে ঘৃণ্য অপপ্রচারের বিরুদ্ধে বিভিন্ন মহল ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন।

জগন্নাথপুরে তিন সংবাদকর্মীর বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন দৈনিক ভোরের ডাক,দৈনিক জালালাবাদ,দৈনিক হাওরঅঞ্চলের কথা জগন্নাথপুর প্রতিনিধি মো.আলী আছগর ইমন কেটিভি বাংলা টিভি, দৈনিক মাতৃছায়া,দৈনিক সুনামগঞ্জের আলোর জগন্নাথপুর প্রতিনিধি মো.জুয়েল আহমদ মাহিন, দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন, অনলাইন পোর্টাল পিজিপি নিউজ টুয়েন্টিফোর ডটকমের জগন্নাথপুর প্রতিনিধি বিপ্লব দেব নাথ বলেন আমাদের তিন জনের নাম ব্যবহার করে যে সংবাদ প্রচার করা হয়েছে তার প্রতিবাদ জানাই। তারা প্রতিবাদ লিপিতে বলেন, প্রকাশিত সংবাদে প্রথমে বুজা জায় ফেইক কেননা যে নতুন আলো টুয়েন্টিয়োর ডটকমের সৌজন্যে নিউজ করা হয়েছে। তা কয়েক ঘন্টা পর নিউজ পোর্টাল থেকে কেটে ফেলা হয়েছে। যদি সত্য নিউজ হত তাহলে পোর্টাল থেকে কেন কাটা হল? যে নিউজটি করেছে তাকে সুনামগঞ্জের সময়, পিজিপি অনলাইন পোর্টাল থেকে তাকে বহিস্কার করা হয়েছিল, তার কার্জকলাপের প্রত্রিকা ও পোর্টাল থেকে বরখাস্ত করা হয়। এই সংবাদ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। আমাদেরকে সমাজে হেয় করতে এ ধরনের ভিত্তিহীন সংবাদ প্রকাশিত হয়েছে বলে আমরা মনে করি। সংবাদটি আমাদের সামাজিক, পারিবারিক ও পেশাগতভাবে হেয়প্রতিপন্ন করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এদিকে ভিত্তিহীন সংবাদ প্রকাশ করায় সাংবাদিক সমাজকে ধংশ করতে মানহানির বিরুদ্ধে জগন্নাথপুরের প্রতিবাদ পত্রে বলেন, পিজিপি নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক মন্ডলির সভাপতি আলহাজ¦ শাহ নুরুল করিম,সম্পাদক মো.গোলাম সারোয়ার সহ পোর্টালের সকল সাংবাদিক বৃন্দ, জগন্নাথপুর প্রেস ক্লাবের সভাপতি জহিরুল ইসলাম লাল, দৈনিক আমার বাংলার সম্পাদক মো.শিব্বির আহমদ,দৈনিক মানবাধিকার প্রতিদিন ও দৈনিক আজকের সুনামগঞ্জ, দ্যা ক্রাইম নিউজের জগন্নাথপুর প্রতিনিধি মো. ফখরুল ইসলাম,দৈনিক সুনামগঞ্জের সময়ের জগন্নাথপুর প্রতিনিধি মো. জাবির আহমদ চৌধুরী সহ উপজেলার বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিক বৃন্দ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সাংবাদিক বলেন, বিভিন্ন সময় উপজেলার সাংবাদিকদের নিয়ে অনেকবার সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদকর্মী মুন্না মিয়া লেখালেখী করেছে, বিভিন্ন জায়গায় সাংবাদিকদের নিয়ে বাজে মন্তব্য করেছে। আমার জানা মতে সে একজন খারাপ মনের মানুষ। সে বিগত কয়েক মাস আগে জুতা চুরির মামলার আসামী ছিল, হোটেলে ভাত খেয়ে বিলের জন্য বেঁেধ রেখেছিল। এমনকি বিভিন্ন সময় অনৈতিক কাজের জন্য থাকে মারধর করা হয়েছে। তার খারাপ কাজের জন্য দৈনিক সুনামগঞ্জের সময়,পিজিপি নিউজ টুয়েন্টিফোর ডটকম ও জেপি নিউজ থেকে বাহির করে দেওয়া হয়েছে। আমরা সাংবাদিকরা সমাজের দর্পন। আমাদের লেখনির মাধ্যমে জাতি উপকৃত হয়। সমাজে বসবাস করতে গেলে মানুষের সঙ্গে মতভেদ, মত পার্থক্য, মত বিরোধ থাকতেই পারে। কিন্তু এটাকে পুঁজি করে সাংবাদকর্মী হয়ে সাংবাদিকের বিরুদ্ধে অপ্রচার সভ্য সমাজে কাম্য নয়। তা থেকে বিরত থাকতে হবে। ভাবমূর্তি বজায় রাখতে সকলের প্রতি আহবান জানান তিনি।

নিউজে বক্তব্য প্রদানকারী পাইলগাঁও গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী,সমাজ সেবক, প্রবাসী জহুর আলী বলেন, আমার সাথে যোগাযোগ না করে তিন সাংবাদিকের বিরুদ্ধে নিউজ করা হয়েছে। যা লেথা হয়েছে তা আমার বক্তব্য নয়। এ নিউজের ব্যাপারে আমি কিছু জানিনা এর প্রতিবাদ জানাই।

নিউজের ব্যাপারে জগন্নাথপুর থানার অফিসার ইনর্চাজ মো.হারুনুর রশিদ চৌধুরী বলেন, আমার সাথে যোগাযোগ না করে নিউজ করা হয়েছে। এব্যাপারে আমি কিছু জানিনা। কেন আমার নাম ব্যবহার করা হয়েছে তা খতিয়ে দেখবো।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.